logo
Monday , 25 March 2024
  1. সকল নিউজ

বিএনপির দেউলিয়াত্ব প্রকাশ পেয়েছে : বস্ত্র ও পাটমন্ত্রী

প্রতিবেদক
admin
March 25, 2024 9:33 am

মুক্তিযুদ্ধের সঙ্গী ভারতের বিরোধিতা করার মাধ্যমে বিএনপি তার দেউলিয়াত্ব প্রকাশ করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, জনবিচ্ছিন্ন হয়ে বিএনপি এখন সস্তা ইস্যু তৈরি করতে ভারতীয় পণ্য এবং ভারতের বিরোধিতা করছে। গতকাল শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত এক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে আয়োজিত সভায় নানক বলেন, বিএনপি যখন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে বেকায়দায় পড়েছে, তখনই সস্তা ইস্যু তৈরি করে ভারত বিরোধিতা করে ভারতীয় পণ্য বর্জনের কথা বলছে। এই ভারতীয় পণ্য বর্জন, ভারত বিরোধিতা হলো ওদের রাজনৈতিক হালে পানি পাওয়ার অপচেষ্টা মাত্র। কিন্তু তারা জানে না, জিয়া-এরশাদ-খালেদা জিয়া ভারত ইস্যুকে ঘিরে যে ‘ভারত-জুজুর রাজনীতি’ করেছিল, সেই বাংলাদেশ আজকে আর নেই।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক দাবির তীব্র সমালোচনা করেন নানক। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা মধ্যরাতে মাইকিং করে জানানোর কথা বলা হয়েছিল। বরিশালে আমি একমাত্র মানুষ, যে বঙ্গবন্ধুর ঘোষণা মাইকিং করেছিলাম। তা হলে তো আমিও ঘোষক।’

আওয়ামী লীগ নেতা নানক বলেন, মনে রাখতে হবে, আমরা দীর্ঘ কালো অধ্যায় পাড়ি দিয়ে এসেছি। ১৯৭১ সালে যাদের পরাজিত করেছিলামÑ তাদের অবাধ বিচরণের সুযোগ করে দিয়েছে জিয়াউর রহমান, জেনারেল এরশাদ। আজকের দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে, তখন আবার ষড়যন্ত্র শুরু হয়েছে।

আলোচনায় অংশ নেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ঢাবির মার্কেটিং বিভাগের অধ্যাপক মীজানুর রহমান। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান অনুষ্ঠান সঞ্চালনা করেন। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সভাপতি হিসেবে মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক হিসেবে তানভীর হাসান সৈকত বক্তব্য রাখেন।

সর্বশেষ - সকল নিউজ