logo
Monday , 21 December 2020
  1. সকল নিউজ

গুজব ছড়িয়ে সেনাবাহিনীকে বিভ্রান্ত করছে কুচক্রী মহল

প্রতিবেদক
admin
December 21, 2020 9:33 am

নিউজ ডেস্ক:
সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, সেনাবাহিনী অতীতের যে কোনো সময়ের চেয়ে বেশি শৃঙ্খলা এবং পেশাদারিত্ব নিয়ে কাজ করছে। একইসঙ্গে সেনা সদস্যদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি। রোববার সকালে সেনানিবাসে নবগঠিত মেলেটারি ডেন্টাল সেন্টার’র পতাকা উত্তোলন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সেনাপ্রধান বলেন, সেনাবাহিনীকে নিয়ে একটি কুচক্রী মহল গুজব ছড়িয়ে বিভ্রান্ত করার চেষ্টা চালাচ্ছে। এসব কুচক্রী মহল চেষ্টা করেও কোনভাবেই এসব গুজব দিয়ে সেনাবাহিনীতে বিভ্রান্তি ছড়াতে পারবে না।

এর আগে বাংলাদেশ সেনাবাহিনীর নবগঠিত ‘মিলিটারি ডেন্টাল সেন্টার, ঢাকা’ এর পতাকা উত্তোলন করেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

এদিন দুপুরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে উপস্থিত হলে আর্মি ডেন্টাল কোরের একটি চৌকষ দল কুচকাওয়াজ প্রদর্শন এবং প্রধান অতিথিকে সালাম প্রদান করেন। পরে সেনাবাহিনী প্রধান আনুষ্ঠানিকভাবে নবগঠিত মিলিটারি ডেন্টাল সেন্টার, ঢাকা এর পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন শেষে সেনাবাহিনী প্রধান তার দিকনির্দেশনামূলক বক্তব্যের শুরুতেই শ্রদ্ধার সাথে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যার একক নেতৃত্বে সূচিত হয়েছিল আমাদের মহান স্বাধীনতা সংগ্রাম। একই সাথে তিনি স্মরণ করেন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সকল বীর মুক্তিযোদ্ধাদের।

তিনি দেশ মাতৃকার যেকোন প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে মিলিটারি ডেন্টাল সেন্টারকে প্রস্তুত থাকার পাশাপাশি পেশাদারিত্বের সর্বোচ্চ মান অর্জনের মাধ্যমে উন্নতমানের দন্ত সেবা প্রদানের নির্দেশনা দেন।

সেনাপ্রধান পতাকা উত্তোলন উপলক্ষ্যে একটি সুশৃঙ্খল, মনোজ্ঞ ও বর্ণিল কুচকাওয়াজ প্রদর্শনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

প্রসঙ্গত, স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐকান্তিক ইচ্ছায় এবং প্রত্যক্ষ দিক নির্দেশনায় ১৯৭২ সালে সদ্য স্বাধীন বাংলাদেশে চার জন ডেন্টাল সার্জনের সমন্বয়ে আর্মি ডেন্টাল কোরের যাত্রা শুরু হয়।

পরে দক্ষ জনবলের অভাব এবং প্রশাসনিক কারণে মিলিটারি ডেন্টাল সেন্টার সমূহকে সিএমএইচ এর ডেন্টাল উইং হিসেবে একীভূত করা হয়।

২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রণীত ফোর্সেস গোল ২০৩০ এর অংশ হিসেবে ২৩টি মিলিটারি ডেন্টাল সেন্টার প্রতিষ্ঠার মাধ্যমে স্বতন্ত্রভাবে আর্মি ডেন্টাল কোরের নবযাত্রা শুরু হয়।

পরে সেনাপ্রধানের প্রত্যক্ষ দিকনির্দেশনায় আর্মি ডেন্টাল কোরের পতাকা অনুমোদিত হয়। এরই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হলো মিলিটারি ডেন্টাল সেন্টার, ঢাকা এর পতাকা উত্তোলন অনুষ্ঠান।

সদর দপ্তর লজিষ্টিকস এরিয়ার সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত উক্ত অনুষ্ঠানে ঊর্ধ্বতন সেনাকর্মকর্তারা ও বিভিন্ন পদবীর সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - সকল নিউজ