logo
Tuesday , 2 January 2024
  1. সকল নিউজ

ঢাকা-কক্সবাজার রুটে নতুন ট্রেন পর্যটক এক্সপ্রেস

প্রতিবেদক
admin
January 2, 2024 4:06 pm

ঢাকা-কক্সবাজার রুটে প্রস্তাবিত নতুন ট্রেনের নাম দেওয়া হয়েছে পর্যটক এক্সপ্রেস। তবে এ আন্তনগর ট্রেন কবে চালু হবে সে ব্যাপারে জানায়নি রেলপথ মন্ত্রণালয় সূত্র। ১ জানুয়ারি থেকে এই ট্রেন চলাচলের কথা ছিল। নতুন এ ট্রেনের নামকরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল সোমবার বাংলাদেশ রেলওয়ের এক আদেশে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, এটি শুধু চট্টগ্রামে থেকে ঢাকা ও কক্সবাজারের মধ্যে চলাচল করবে। এর আগে গত ১ ডিসেম্বর থেকে ঢাকা-কক্সবাজার রুটে যাত্রী পরিবহন শুরু করে ‘কক্সবাজার এক্সপ্রেস’। গত ২৫ ডিসেম্বর রেলওয়ের ট্রাফিক ট্রান্সপোর্টেশন শাখার উপ-পরিচালক মো. শওকত জামিল মোহসীন স্বাক্ষরিত নির্দেশপত্রে বলা হয়, এটি কক্সবাজার থেকে রাত ৮টায় ছেড়ে ঢাকার কমলাপুর পৌঁছবে ভোর সাড়ে ৪টায়।

যাত্রাকালে চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৫০ মিনিটে। সেখানে ২৫ মিনিট বিরতি দিয়ে রাত ১১টা ১৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছাড়বে এবং রাত ৩টা ৫০ মিনিটে ঢাকা বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে। অপরদিকে ঢাকার কমলাপুর থেকে প্রতিদিন ভোর ৬টা ১৫ মিনিটে ছেড়ে কক্সবাজার স্টেশনে পৌঁছাবে বিকাল ৩টায়। যাত্রাকালে বিমানবন্দর স্টেশন থেকে ভোর ৬টা ৪৩ মিনিটে ছেড়ে বিরতহীনভাবে চট্টগ্রামে পৌঁছাবে সকাল ১১টা ২০ মিনিটে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে সকাল ১১টা ৪০ মিনিটে কক্সবাজারের উদ্দেশে ছাড়বে। এ ট্রেনটি প্রতি সপ্তাহের রবিবার চলাচল বন্ধ থাকবে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত