logo
Monday , 18 September 2023
  1. সকল নিউজ

আজ থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চলবে বাস

প্রতিবেদক
admin
September 18, 2023 10:24 am

রাজধানীবাসীর জন্য নতুন এক দিগন্তের উন্মোচন হয় গত ২ সেপ্টেম্বর। খুলে দেওয়া হয় বহুল কাঙ্ক্ষিত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ১১ দশমিক ৫ কিলোমিটার। সদ্য চালু হওয়া এই এলিভেটেড এক্সপ্রেসওয়েতে গণপরিবহন চলছে না। যত গাড়ি চলছে তার বেশির ভাগই প্রাইভেটকার ও মাইক্রোবাস। যাত্রী ওঠানামার সুযোগ নেই বলে উঠছে না বাস, মিনিবাস। এই খরা কাটাতে আজ থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চলবে বিআরটিসি বাস।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) থেকে আটটি বাস দিয়ে শুরু হচ্ছে ফার্মগেট থেকে বিমানবন্দর পর্যন্ত বিরতিহীন সেবা। ‘শাটল সার্ভিস’ হিসেবে চলবে এসব বাস। অর্থাৎ এলিভেটেড এক্সপ্রেসওয়ের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত বাস চলবে। অন্য পথে চলবে না।

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চলতে বাসপ্রতি ১৬০ টাকা টোল দিতে হলেও বাসের যাত্রীদের আপাতত বাড়তি ভাড়া দিতে হবে না। ঢাকার অন্যান্য বাসের মতো কিলোমিটারে ২ টাকা ৪৫ পয়সা ভাড়া দিতে হবে।

বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম জানান, মানিক মিয়া অ্যাভিনিউয়ের খেজুরবাগান থেকে যাত্রা করবে বিমানবন্দরগামী বাস। বাসটি বিজয় সরণি ফ্লাইওভার হয়ে এলিভেটেডে এক্সপ্রেসওয়েতে উঠবে। তারপর বিরতিহীন যাবে। পথে যাত্রী ওঠানামা করা যাবে না। বিমানবন্দর র‍্যাম্প দিয়ে এলিভেটেড এক্সপ্রেস থেকে নামবে।

তিনি আরও জানান, এ পথে ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা। তবে উত্তরার জসিম উদ্‌দীন মোড় পর্যন্ত গেলে দিতে হবে ৪০ টাকা।

গত ২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাওলা থেকে ফার্মগেট অংশ উদ্বোধন করেন। পরদিন থেকে চলছে যানবাহন। এই পথে সময় লাগছে মাত্র ১২ থেকে ১৩ মিনিট। কিন্ত এক্সপ্রেসওয়ে থেকে নামার পর র‍্যাম্পের মুখে যানজটে পড়তে হচ্ছে।

এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশার চলাচলের অনুমতি না থাকায় সাধারণ যাত্রীরা এই উড়াল মহাসড়কের সুবিধা পাচ্ছেন না।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বিএনপি এখন ‘নালিশ পার্টি’ থেকে ‘মাথা খারাপ পার্টি’ : তথ্যমন্ত্রী

খাদ্য অপচয় কমিয়ে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

দুর্যোগে বিএনপিকে খুঁজে পাওয়া যায় না, তারা শীতের পাখি: তথ্যমন্ত্রী

নৃশংস হত্যাযজ্ঞের সেই ভয়াল দিন আজ

আওয়ামী লীগের সব গণমুখী কাজ বন্ধ করে দিয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী

ঢাকা থেকে বুড়িমারী রুটে চালু হচ্ছে এক্সপ্রেস ট্রেন

হেরে যাওয়ার ভয়ে নির্বাচনে আসতে চায় না বিএনপি : পরিকল্পনা প্রতিমন্ত্রী

পিবিআই প্রধানের মামলায় ইলিয়াস-বাবুলের বিরুদ্ধে চার্জশিট

আগামী নির্বাচনে বিজয় ছিনিয়ে আনা ছাড়া আ. লীগ ঘরে ফিরবে না : তথ্যমন্ত্রী

প্রতারণা মামলায় কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়ায় কেন্দ্রীয় যুবদল নেতা গ্রেফতার