পাবনা ঘুরে গেলেন চার ‘ভ্রমণকন্যা’


  প্রকাশিত হয়েছেঃ   02 February 2019

ফেসবুকভিত্তিক সংগঠন ‘ট্রাভেলেটস অব বাংলাদেশ-ভ্রমণকন্যা’র চার সদস্যের দলটি গত মঙ্গলবার পাবনা ঘুরে দেখেছেন। পাবনা ঘুরে পরের দিন গতকাল বুধবার সিরাজগঞ্জের উদ্দেশে যাত্রা শুরু করেছে। ‘নারীর চোখে বাংলাদেশ’ স্লোগানে ৪৮তম শহর হিসেবে তাঁরা পাবনা সফর করেন। তাঁরা কয়েকটি বিদ্যালয়ের মেয়েদের সঙ্গে মুক্তিযুদ্ধ ও নারীর অধিকার নিয়ে কথা বলেন।

চার সদস্যের এ দলে রয়েছেন, ঢাকা মেডিকেল কলেজের শিক্ষানবিশ চিকিৎসক সাকিরা হক, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মানসী সাহা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী সিলভি রহমান এবং ফরাসি ভাষা ও সাহিত্যের স্নাতকোত্তর পর্যায়ের শামসুন্নাহার সুমা।

ভ্রমণকন্যা দল ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, মঙ্গলবার সকালে দলটি পাবনায় পৌঁছায়। এরপর তাঁরা শহরের প্রভাতি পরিষদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে সেখানকার শিক্ষার্থীদের সঙ্গে ভ্রমণ, মুক্তিযুদ্ধ, মেয়েদের আত্মরক্ষার কৌশলসহ নানা বিষয়ে আলোচনা করেন। গতকাল তাঁরা হিমাইতপুরে পাবনা মানসিক হাসপাতাল, শ্রীশ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের আশ্রম, মহানায়িকা সুচিত্রা সেন স্মৃতি সংগ্রহশালা ও পাবনার জোড় বাংলা মন্দির পরিদর্শন করেন। বিকেলে দলটি সিরাজগঞ্জের উদ্দেশে যাত্রা করে।

কার্টুন

আপনার মতামত লিখুন :