খণ্ড-বিখণ্ড বিএনপিকে দিয়ে আর কিছু হবে না, বললেন গয়েশ্বর

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   11 February 2021

নিউজ ডেস্ক: বর্তমানে বিএনপির নেতা-কর্মীরা মানসিক ও সাংগঠনিকভাবে খণ্ড-বিখণ্ড বলে মনে করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তার মতে, বর্তমানে রাজপথে বিএনপির কোনো আন্দোলন নেই। দলের সব কিছুই হচ্ছে ঘরোয়া আবহে। খণ্ড-বিখণ্ড বিএনপিকে দিয়ে আর কিছু হবে না বলেও মনে করেন তিনি।

রাজধানীর নয়া পল্টনে নিজ অফিসে ঢাকা জেলা কৃষক দলের এক প্রতিনিধি সভায় বিএনপির তুখোড় সমালোচনা করেন এ স্থায়ী কমিটির সদস্য। তার দাবি, আর এসব কারণেই গত ১২ বছরে বিএনপি কোনো আন্দোলনে সফল হতে পারেনি।

তবে গয়েশ্বরের এমন বক্তব্যের পর বিএনপির শীর্ষ এক নেতা বলেন, গয়েশ্বর চন্দ্র রায় নিজেই ঘরোয়া রাজনীতি করেন। আর তিনিই অন্যদের পরামর্শ দিচ্ছেন। এ কারণেই তার পরামর্শ নেতা-কর্মীদের মনে আশা জাগাতে ব্যর্থ হবে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বর্তমানে বিএনপির নেতা-কর্মীরা মানসিক ও সাংগঠনিকভাবে খণ্ড-বিখণ্ড। বিএনপি ওপেন মাঠে খেলতে পছন্দ করে না, ঘরোয়া খেলতে পছন্দ করে বলেই বারবার পরাজিত হচ্ছে।

তিনি দলের তীব্র সমালোচনা করে বলেন, ঘরোয়া খেলা মানেই একজন আরেক জনের বিরুদ্ধে লাগা, একজন আরেক জনকে খাটো করা, একজন আরেক জনকে ব্যর্থ করা। বিএনপি এ নিয়েই ব্যস্ত।

গয়েশ্বর চন্দ্র রায় আক্ষেপের সুরে বলেন, দলের অভ্যন্তরে কারো সঙ্গে আমাদের কারো মিল নেই। এ কারণে দলের কর্মকাণ্ডে কোনো প্রকার সফলতা আসছে না। বারবারই ব্যর্থ হচ্ছে পুরো দল। ফলে ১২ বছর ধরে অকার্যকর বিএনপি।

দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আপনাদের মনে রাখতে হবে একজন ব্যক্তি যদি ব্যর্থ হয়, পুরো দলই ব্যর্থ হয়। সেই কারণে কাউকে ব্যর্থ না করে যদি সবাই একজন আরেকজনকে প্রয়োজনীয় সহযোগিতা করি, তাহলে আমরা শক্তিশালী অবস্থান তৈরি করতে পারবো।

আপনার মতামত লিখুন :