logo
Monday , 1 April 2024
  1. সকল নিউজ

ব্যর্থ হয়ে আবোলতাবোল বলছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
admin
April 1, 2024 11:46 am

বিএনপির নেতাকর্মীদের মাথা খারাপ হয়ে গেছে; তারা ইতিহাস বিকৃত করে সফল হয়নি, তাই এখন আবোল-তাবোল বলা শুরু করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। সম্প্রতি রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে আয়োজিত মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু’ শীর্ষক এক আলোচনাসভায় তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানের দোসর হিসেবে কাজ করেছেন। তিনি রণাঙ্গনে যুদ্ধ করেন আর বেগম জিয়া তার পুত্রসহ ক্যান্টনমেন্টে আরাম-আয়েশে থাকেন। এর মাধ্যমে পরিষ্কার হয়ে গেছে, জিয়াউর রহমান পাকিস্তানের দোসর ছিলেন। এ সময় ‘তোমার কাজে আমরা সন্তুষ্ট’- এমন কথা বলে জিয়াউর রহমানকে পাকিস্তানের ব্রিগেডিয়ার জেনারেল যে চিঠি লিখেছিলেন সেই চিঠির কপি নিজের কাছে আছে বলে দাবি করেন হাছান মাহমুদ।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জিয়াউর রহমানের মতো খলনায়ককে আজকে নায়ক বানানোর চেষ্টা করা হচ্ছে। তারা (বিএনপি) বঙ্গবন্ধুকে হত্যা করে ২১ বছর মিথ্যাচার করেছে। ’৭৫-এর পরের প্রজন্মকে তারা (বিএনপি) স্বাধীনতার আসল ইতিহাস জানতে দেয়নি। গত ১৫ বছরে দেশের মানুষ নতুন ইতিহাস জানতে পেরেছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রসঙ্গ এনে হাছান মাহমুদ বলেন, সারাদেশে প্রতিদিন চোর, ডাকাত, পকেটমার, হাইজাকারসহ তিন-চার হাজার আসামি ধরা পড়ে। ওসব আসামিকে বিএনপির মহাসচিব বিএনপিকর্মী হিসেবে পরিচয় দিতে চান কিনা, সেই প্রশ্ন উঠেছে।

সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার পরিচালনায় আলোচনাসভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকারী সভাপতি কণ্ঠশিল্পী রফিকুল আলম, সহসভাপতি শিক্ষাবিদ ও চিকিৎসক ডা. অরূপ রতন চৌধুরী ও চিত্রনায়ক মাহমুদ কলি, সংসদ সদস্য ফেরদৌস আহমেদ প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ