logo
Sunday , 8 January 2023
  1. সকল নিউজ

জাতীয় পার্টি- জেপির কাউন্সিল আজ

প্রতিবেদক
admin
January 8, 2023 9:10 am

জাতীয় পার্টি-জেপির ‘ত্রিবার্ষিক কাউন্সিল-২০২৩’ আজ রবিবার। এবারের কাউন্সিলের প্রতিপাদ্য বিষয়, ‘সাংবিধানিক ও গণতান্ত্রিক ধারা সুসংহতকরণ, দারিদ্র্য বিমোচন, সুশাসন ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা, দুর্নীতি প্রতিরোধ এবং জবাবদিহিমূলক শাসনব্যবস্থা কায়েমের প্রত্যয়’। রাজধানীর রমনায় ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠেয় কাউন্সিল অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় পার্টি-জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি। 

কাউন্সিলের প্রথম অধিবেশন আমন্ত্রিত অতিথিসহ সবার জন্য উন্মুক্ত থাকবে। উদ্বোধনী পর্বে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলীয় জোটের সমন্বয়ক আমির হোসেন আমু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়াসহ জাতীয় নেতৃবৃন্দ।

প্রথম অধিবেশন শেষে বেলা ২টায় শুরু হবে কাউন্সিল অধিবেশন। এতে সাংগঠনিক রিপোর্ট পেশ করবেন পার্টির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম। সাংগঠনিক বিষয়ে আলোচনা শেষে পরবর্তী তিন বছরের জন্য নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে। এই অধিবেশনে কেবল কাউন্সিলররা উপস্থিত থাকবেন। সম্মেলনে নির্বাচন পরিচালনা করার জন্য দলের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহিমকে প্রধান নির্বাচন কমিশনার করে তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। কমিশনের অন্য দুই সদস্য হলেন—জেপির প্রেসিডিয়াম সদস্য এ এইচ সালাহ উদ্দিন মহমুদ ও মফিজুল হক বেবু।

সম্মেলন উপলক্ষ্যে গঠিত অভ্যর্থনা কমিটির আহ্বায়ক দলের প্রেসিডিয়াম সদস্য সাদেক সিদ্দিকী, সদস্য পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি রুহুল আমিন। সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক পার্টির প্রেসিডিয়াম সদস্য মফিজুল হক বেবু, সদস্যসচিব পার্টির ভাইস-চেয়ারম্যান মীর হারুন অর রশিদ। পার্টির প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তাকে আহ্বায়ক এবং ভাইস চেয়ারম্যান আফজাল হোসেনকে সদস্যসচিব করে আপ্যায়ন কমিটি করা হয়েছে। পার্টির ভাইস চেয়ারম্যান আফজাল হোসেনকে আহ্বায়ক এবং যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তপনকে সদস্যসচিব করে শৃঙ্খলা ও ব্যবস্থাপনা কমিটি করা হয়েছে। এছাড়া পার্টির সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের সিদ্দিকী আবুকে আহ্বায়ক এবং প্রচার সম্পাদক হুমায়ুন কবির তালুকদার রাজুকে সদস্যসচিব করে প্রচার ও সাজসজ্জা কমিটি গঠন করা হয়।

গতকাল শনিবার জেপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উত্সাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সম্মেলন সফল করার লক্ষ্যে ইতিমধ্যে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। সম্মেলনে ৭০টি সাংগঠনিক জেলা থেকে দেড় হাজারের বেশি কাউন্সিলর এবং দলীয় কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীরা যোগ দেবেন। উদ্বোধনী অনুষ্ঠানের আগে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হবে। প্রসঙ্গত, ১৯৮৬ সালের ১ জানুয়ারি দেশকে সামরিক শাসনের শৃঙ্খল থেকে মুক্ত করার জন্য জাতীয় পার্টি প্রতিষ্ঠা হয়েছিল।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

দুটি নাটকীয় ধসের পর আয়ারল্যান্ডের হৃদয় ভেঙে সিরিজ বাংলাদেশের

বৃহস্পতিবার থেকে যাত্রী নিয়ে চলবে মেট্রোরেল

আর ২ দিন পর স্বপ্নের বঙ্গবন্ধু টানেল খুলে যাচ্ছে

আমনের উৎপাদন কমবে জেনেই চাল মজুত করেছেন ব্যবসায়ীরা: কৃষিমন্ত্রী

সিদ্ধিরগঞ্জে ইয়াবা পাচারের অভিযোগে স্ত্রী-ছেলেসহ এক ব্যক্তিকে আটক

যুক্তরাষ্ট্র সুনির্দিষ্ট তথ্য ছাড়াই নিষেধাজ্ঞা দিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

বুদ্ধিজীবী ও রাজনৈতিক বিশ্লেষকদের কথা মানছে না তারেক

বিদ্যুৎ বিল বকেয়া থাকলে লাইন কেটে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা ও ঝামেলামুক্ত সেবা দানে প্রধানমন্ত্রীর নির্দেশ

সচল ভেন্ডিং মেশিন, মেট্রোরেল ভ্রমণে স্বস্তি