logo
Saturday , 20 April 2024
  1. সকল নিউজ

রাজনৈতিক দলের পরিচয় দেওয়ার মতো গ্রহণযোগ্যতা হারিয়েছে বিএনপি: কাদের

প্রতিবেদক
admin
April 20, 2024 2:46 pm

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন রাজনৈতিক দলের পরিচয় দেওয়ার মতো গ্রহণযোগ্যতা হারিয়ে ফেলেছে। এ অবস্থায় তারা জনগণের কাছে না গিয়ে বিদেশিদের কাছে ধর্না দিচ্ছে। এটা তাদের পুরোনো কৌশল।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা জনগণের কাছে বিএনপির সন্ত্রাসের রাজনীতির ব্যাপারে ঘৃণার আগুন ছড়িয়ে দিতে পারি এবং তাদেরকে জনগণের কাছে আরও বিচ্ছিন্ন, আরও অপ্রাসঙ্গিক করে তোলার প্রয়াস আমরা চালাতে পারি।

সেতুমন্ত্রী বলেন, গত ১৫ বছরে সরকারের ধারাবাহিকতায় কেউ অবৈধ ও অসাংবিধানিকভাবে ক্ষমতা দখলের সুযোগ পায়নি। এ কারণে সঠিকভাবে নির্দেশ না মেনে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়া সংসদ সদস্য ও মন্ত্রীদের স্বজনদের তালিকা হচ্ছে।

তিনি বলেন, আমাদের উপজেলা পর্যায়ে নির্বাচন হচ্ছে। সামনে প্রথম পর্যায়ের নির্বাচন হবে। এই নির্বাচন চলাকালে উপজেলা বা জেলা পর্যায়ে কোনো সম্মেলন, মেয়াদোত্তীর্ণ সম্মেলন, কমিটি গঠন এই প্রক্রিয়া বন্ধ থাকবে।

মন্ত্রী-এমপির নিকটাত্মীয়দের উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে করা এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, নিকটজনেরা নির্বাচন থেকে সরে দাঁড়াতে হবে। যারা ভবিষ্যতে করতে চায় তাদেরও নির্বাচনি প্রক্রিয়া থেকে দূরে থাকতে বলা হয়েছে। যারা আছে তাদের তালিকা তৈরি করার নির্দেশনা দেওয়া হয়েছে। সে অনুযায়ী তালিকা তৈরি করা হচ্ছে।

নির্দেশনা দেওয়া হলেও অনেকেই এখনো নির্বাচনে আছেন, এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রত্যাহারের তারিখ শেষ হউক, তার আগে এ বিষয়ে কীভাবে বলা যাবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

ইভিএম কেনার প্রকল্প শিগগিরই অনুমোদন দেওয়া হবে: পরিকল্পনামন্ত্রী

সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে, সংসদে প্রধানমন্ত্রী

পেট্রোল বোমা আর আগুন সন্ত্রাসের জনক বিএনপি

পাকিস্তান তো দেউলিয়া হয়েই গেছে, সমাধান আইএমএফের কাছে নেই

জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলে সর্বোচ্চ ভোটে নির্বাচিত বাংলাদেশ

বিএনপি-জামায়াত পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায় : আনিসুল হক

নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শেখ হাসিনার শ্রদ্ধা

আগামী মার্চেই তেল-গ্যাস অনুসন্ধানে আন্তর্জাতিক দরপত্র আহ্বান

সিঁথি ছাড়া জিয়া পরিবারের কেউই অংশ নিতে পারবে না নির্বাচনে

মূল্যবৃদ্ধির পরও দেশে জ্বালানি তেলের দাম অনেক দেশের তুলনায় কম: তথ্যমন্ত্রী