logo
Monday , 18 March 2024
  1. সকল নিউজ

১৫ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

প্রতিবেদক
admin
March 18, 2024 9:38 am

কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার ১৫ ঘণ্টা পর ডাউন লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। সোমবার (১৮ মার্চ) ভোর সাড়ে ৪টায় ট্রেন চলাচল উপযোগী করে রেলওয়ে কর্তৃপক্ষ। পরে ভোর ৫টায় ট্রেন চলাচল শুরু হয়।

চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মো. সাইফুল ইসলাম ইত্তেফাক অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেনে।

তিনি জানান, বিজয় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার পর আপ লাইন একেবারেই চূর্ণ-বিচূর্ণ হয়ে গেছে। বগিগুলোর বেশিরভাগ ডাউন লাইনে ছিটকে পড়েছে। ডাউন লাইনের ওপর পড়া বগিগুলো নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। এরপর চলাচল স্বাভাবিক ঘোষণা করা হলে লাকসাম থেকে সব ট্রেন নাঙ্গলকোট স্টেশনে নিয়ে আসা হয়। পরে ভোর ৫টায় ডাউন কক্সবাজার এক্সপ্রেস চলাচল শুরু করে। পর্যায়ক্রমে ডাউন সূবর্ণা, ডাউন সাগরিকা এবং পরে আপ সোনার বাংলা আপ কক্সবাজার চলাচল করবে।

রেলের এ কর্মকর্তা আরও বলেন, বিজয় এক্সপ্রেসের উদ্ধারকাজ শেষ হতে দু-একদিন সময় লাগতে পারে। আপাতত ডাউন লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক করার উপযোগী করা হয়েছে। দুই লাইনের ট্রেনই ডাউন লাইন দিয়ে চলাচল করবে। আপ লাইন একেবারেই চূর্ণ-বিচূর্ণ হয়ে গেছে। নতুন করে লাইন তৈরি করা লাগতে পারে। কবে নাগাদ তা ঠিক করা হতে পারে তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

রোববার (১৬ মার্চ) বেলা ১১টা ৪০ মিনিটে চট্টগ্রাম থেকে জামালপুরের উদ্দেশ্যে রওনা হয় বিজয় এক্সপ্রেস ট্রেন। দুপুর পৌনে ২টাই কুমিল্লা নাঙ্গলকোটের হাসানপুরে পৌঁছালে তেজের বাজার এলাকায় বগি থেকে বিচ্ছিন্ন হয়ে যায় ট্রেনটির ইঞ্জিন। এতে গতি কমে আসা ইঞ্জিনকে পেছন থেকে আবার ধাক্কা দেয় বগিগুলো। এতে একে একে নয়টি বগি যাত্রী নিয়ে পড়ে যায় রেললাইনের পাশে। এ ঘটনায় ১০ জনেরও বেশি যাত্রী আহত হন। তাদের প্রত্যেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত