logo
Monday , 8 March 2021
  1. সকল নিউজ

বিএনপি নেতাদের মনোবল এখন শূন্যের কোঠায়

প্রতিবেদক
admin
March 8, 2021 10:31 am

নিউজ ডেস্ক: প্রায় ১৫ বছর ক্ষমতার বাইরে থাকা বিএনপি নেতা ও কর্মী-সমর্থকদের মনোবল এখন শূন্যের কোঠায়। আর এ কারণেই দলের ডাকা যেকোনো কর্মসূচিতে সাড়া দেন না তারা।

দলীয় সূত্রমতে, তৃণমূলের খোঁজ-খবর না নেয়া, তাদের আইনি সহায়তা থেকে বঞ্চিত করা, এমনকি প্রতিষ্ঠাবার্ষিকীসহ অন্যান্য কর্মসূচি পালনের নামে তাদের কাছে চাঁদাবাজির অভিযোগে দলটির কর্মী সংখ্যা দিন দিন ব্যাপক হারে কমছে। এ অবস্থা চলতে থাকলে আগামীতে বিএনপি কর্মীশূন্য নামসর্বস্ব দলে পরিণত হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টামণ্ডলীর এক সদস্য বলেন, বর্তমান কার্যক্রমে আমরা দলের ভবিষ্যৎ দেখতে পাচ্ছি না। বিএনপির শীর্ষ নেতৃত্ব আসলে কি চায় বা দল নিয়ে তাদের ভবিষ্যৎ ভাবনা কি? সে সম্পর্কে আমরা অজ্ঞাত।

তিনি বলেন, ভেবেছিলাম খালেদা জিয়া কারামুক্ত হয়ে দলের নেতাকর্মীদের চাঙা করবেন। কিন্তু তিনি তা না করে রাজনীতি থেকে অবসরে চলে গেছেন। এমন পরিস্থিতিতে আমাদেরও রাজনীতি করা অনিশ্চিত হয়ে পড়েছে। প্রতিটি মুহূর্তে আমরা হতাশায় কাটাচ্ছি। জানি না কবে আলোর সন্ধান পাব।

বিএনপিপন্থী রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকায় বিএনপি নেতাকর্মীদের মধ্যে হতাশার জন্ম নিয়েছে। সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে শোচনীয় পরাজয়ের কারণে দলটির অভ্যন্তরে চলছে নানা টানাপোড়েন। এছাড়া নেতৃত্বে দূরদর্শিতার অভাব, সংকটময় মুহূর্তে কৌশলী সিদ্ধান্ত নিতে ব্যর্থতা, সাংগঠনিকভাবে লেজেগোবরে অবস্থা, প্রার্থী বাছাইয়ে ভুল সিদ্ধান্ত, অভ্যন্তরীণ কোন্দল সামাল দিতে না পারা, জোট রাজনীতির প্রতি অতিমাত্রায় নির্ভরশীলতার কারণেই আজ বিএনপির এই দুরবস্থা।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত