logo
Tuesday , 20 February 2024
  1. সকল নিউজ

ঢাকা থেকে কক্সবাজার পথে পাঁচ দিনে ৫ ‘বিশেষ ট্রেন’ : রেলওয়ে কর্তৃপক্ষ

প্রতিবেদক
admin
February 20, 2024 11:28 am

ফেব্রুয়ারি ও মার্চের সরকারি ছুটির মধ্যে পর্যটকদের চাহিদার কথা বিবেচনা করে ঢাকা-কক্সবাজার পথে পাঁচদিনের জন্য পাঁচটি বিশেষ ট্রেন চালুর উদ্যোগ নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এই ট্রেন আগামীকাল মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) থেকে চালু হচ্ছে।

মঙ্গলবার রাত ১১টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশে যাত্রা করবে প্রথম ট্রেনটি। যা পরদিন বুধবার ২১ ফেব্রুয়ারি সকাল ৮টায় কক্সবাজার আইকনিক রেলস্টেশনে পৌঁছাবে।

গতকাল রোববার এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মোহাম্মদ গোলাম রব্বানী।

তিনি বলেন, আগামী ২০ ও ২৯ ফেব্রুয়ারি এবং ৭ মার্চ বিশেষ ট্রেনটি রাত ১১টায় ঢাকা থেকে ছাড়বে এবং কক্সবাজার পৌঁছাবে পরদিন সকাল ৮টায়। একইভাবে ট্রেনটি আগামী ২৮ ফেব্রুয়ারি ও ৬ মার্চ কক্সবাজার থেকে ছাড়বে এবং ঢাকায় পৌঁছাবে ৭ মার্চ ভোর ৪টায়। এ ছাড়া বিশেষ আরেকটি ট্রেন আগামী ২১ ফেব্রুয়ারি বিকেল ৪টায় কক্সবাজার থেকে ছাড়বে এবং চট্টগ্রাম পৌঁছাবে সন্ধ্যা সাড়ে ৭টায়।

স্টেশন মাস্টার মোহাম্মদ গোলাম রব্বানী বলেন, বিশেষ ট্রেনটিতে ১৪টি কোচ রয়েছে। আছে ৪৫০টি শোভন চেয়ার এবং ২২০টি এসি চেয়ার। টিকিটের মূল্য ‘কক্সবাজার এক্সপ্রেস’ ও ‘পর্যটক এক্সপ্রেসে’র মতো।

‘কক্সবাজার এক্সপ্রেস’ ও ‘পর্যটক এক্সপ্রেস’ ট্রেনে ঢাকা-কক্সবাজার এসি (স্নিগ্ধা) ভাড়া এক হাজার ৩২৫ টাকা এবং নন-এসি (শোভন চেয়ার) ভাড়া ৬৯৫ টাকা। একই ট্রেনে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ভাড়া (এসি) ৪৭০ টাকা এবং (নন-এসি) ২৫০ টাকা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছরের ১১ নভেম্বর নবনির্মিত দোহাজারী-কক্সবাজার রেললাইন উদ্বোধন করেন। ১ ডিসেম্বর থেকে বিরতিহীন ‘কক্সবাজার এক্সপ্রেস’ চলাচলের মধ্যে দিয়ে এ পথে বাণিজ্যিকভাবে যাত্রী পরিবহন শুরু করে। পরে ১০ জানুয়ারি এ পথে দ্বিতীয় ননস্টপ আন্তঃনগর ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’ চালু হয়।

সর্বশেষ - সকল নিউজ