আড়াই ঘণ্টা পর খুলনার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   14 November 2021

আড়াই ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে

শনিবার রাত সাড়ে ৮টার দিকে লাইনচ্যুত বগি সরিয়ে ওই রুটে রেল যোগাযোগ স্বাভাবিক করা হয়।

এর আগে সন্ধ্যা ৬টার দিকে যশোর রেলওয়ে জংশনে বেনাপোল থেকে ছেড়ে আসা খুলনাগামী ‘বেতনা কমিউটার ট্রেনের’ বগি লাইনচ্যুত হয়। এর পর থেকে ওই রুটে রেল যোগাযোগ বন্ধ থাকে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

যশোর রেলওয়ে জংশনের স্টেশনমাস্টার আয়নাল হোসেন জানান, বিকাল সাড়ে ৪টার দিকে বেনাপোল থেকে ছেড়ে আসে খুলনাগামী বেতনা কমিউটার ট্রেনটি। এর পর সন্ধ্যা ৬টার দিকে যশোর রেলওয়ে জংশনের কাছে পৌঁছায়। যশোর স্টেশনে পৌঁছলে প্রথম লাইন থেকে তৃতীয় লাইনে যাওয়ার সময়ে ট্রেনের দ্বিতীয় বগির কপলিংক ছিঁড়ে যায়। এতে ট্রেনটির বগি লাইনচ্যুত হয়।

তবে এতে কোনো হতাহত হয়নি। পরে ওই ট্রেনের ইঞ্জিন নিয়ে বিচ্যুত বগিটি রেখে পেছনের বগিগুলো সরিয়ে নিলে রাত সাড়ে ৮টা নাগাদ রেল লাইন সচল হয়। এর পর রেল যোগাযোগ পুনঃস্থাপন সম্ভব হয়।

এদিকে খবর পেয়ে সন্ধ্যায় দুর্ঘটনাকবলিত ট্রেনের বগি উদ্ধারে খুলনা থেকে রিলিফ ট্রেন রওনা হয়। রিলিফ ট্রেন এসে বিচ্যুত বগিটি উদ্ধার করে।

অন্যদিকে লাইনচ্যুত হওয়া ট্রেনটির চারটি বগি যশোর চাঁচড়া-দড়াটানা সড়কের ওপর আটকে থাকায় যশোর শহর থেকে চাঁচড়ায় চলাচলের সড়কও বন্ধ হয়ে যায়। ফলে মুজিব সড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে সড়কটিও স্বাভাবিক হয়েছে।

জাতীয়

আপনার মতামত লিখুন :