logo
Monday , 27 November 2023
  1. সকল নিউজ

থানচিতে সেনাবাহিনীর উদ্যোগে বম সম্প্রদায়ের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

প্রতিবেদক
admin
November 27, 2023 9:26 am

বান্দরবানে থানচি সদর ইউনিয়নের স্বাভাবিক জীবনের ফিরে আসার প্রাতা পাড়াবাসী অসহায় বম পরিবারকে একবেলা সুস্বাদু খাবার, সোলার প্যানেল, বিশুদ্ধ পানীয় জল জমা করানো পানির ট্যাঙ্ক, শীত বস্ত্র কম্বল ও অসুস্থদের বিনামূল্যে ঔষধসহ ভ্রাম্যমাণ চিকিৎসা ক্যাম্প স্থাপন করেন সেনাবাহিনীর সদস্যরা।

রোববার (২৬ নভেম্বার) দুপুর ১২টার দিকে প্রাতা পাড়া পাশ্ববর্তী বাকলাই সেনা ক্যাম্পের মেডিকেল অফিসার ক্যাপ্টেন সালমান মেহেদি অকণের আয়োজনের দি ম্যাজেস্টিক টাইগার্স পরিচালনা করেন।

এতে প্রাতা পাড়া অসহায় বমদের প্রতিটি পরিবারকে ২টি করে শীতবস্ত্র ১২ পরিবারকে মোট ২৪টি কম্বল, পাড়াবাসীর সকলে ব্যবহারের জন্য এক হাজার লিটারে পানির ট্যাংঙ্কি একটি, ১৩০ ওয়ার্ডে সোলার প্যানেল ১টি সহ হতদরিদ্র ১২ বম পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। এ ছাড়াও প্রাতা পাড়া ৫১ জনকে এক বেলা সুস্বাদু মধ্যহৃ ভোজন করানো হয়। বাকলাই বম পাড়া ও প্রাতা পাড়া দুই গ্রামে ২৯ পরিবারের ১২৭ জন সদস্যকে বিনামূল্যে ঔষুধপত্র বিতরণ করা হয়েছে।

এসময় ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা ক্যাম্প প্রধান অতিথি হিসেবে শুভ উদ্ভোধন করেন ১৬ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের আলিকদম সেনা জোন ও বাকলাই ক্যাম্পে ক্যাম্প কমান্ডার মেজর মহেববুল্লাহ্ সাদী, বাকলাই সেনা ক্যাম্পের উপ- অধিনয়া সুবেদা ও সিনিয়র কর্মকর্তা আরিফ হোসেনসহ সেনা ক্যাম্পে ১০ থেকে ১২ জন চৌকস অফিসার।

বিনামূল্যে ঔষধ চিকিৎসা সেবা প্রদান কালে অনুষ্ঠানের প্রধান অতিথি ক্যাম্প কমান্ডার মেজর মহেববুল্লাহ্ সাদী বলেন, সবার উপরে দেশ। ২৪ পদাতিক ডিভিশনের ১৬ ইস্ট বেঙ্গল ব্যাটালিয়ানসহ দেশের সেনাবাহিনী অসহায়, হত দরিদ্র, অবহেলিত, বঞ্চিত, নিপীড়িত মানুষের কল্যাণের কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এলাকার শান্তি শৃংঙ্খলা বজায় রাখতে সেনাবাহিনীদের সঙ্গে এলাকার সকল জনসাধারণেরও দায়িত্ব ও কর্তব্য রয়েছে। অসহায় মানুষের সাহায্যে সেনাবাহিনী ছাড়াও সমাজের সকল পর্যায়ের বিত্তবান ব্যক্তিদেরও যে যার সামর্থ্য অনুযায়ী বিভিন্নভাবে সহযোগিতায় হাত বাড়িয়ে দিতে হবে।

সেবা নিতে আসা ৫০ বছর বয়সী প্রাতা পাড়া বাসিন্দা ছানত্লিন বম, বাকলাই পাড়া বাসিন্দা রোলররম বম (৫৩) সাংবাদিকদের বলেন, গত ১৮ নভেম্বর আমরা নিজ নিজ ঘরের ফিরছি। আমরা এলাকার শান্তি চাই, আর অশান্তি চাই না। আমরা এখনও আতঙ্কে আছি। কারণ আগামী ডিসেম্বর মাঝামাঝি সময়ের কেএনএফ ও শান্তি প্রতিষ্ঠার কমিটি সঙ্গে বৈঠক বসবেন। সেই বৈঠকে শান্তি প্রতিষ্ঠা কমিটির প্রস্তাবের রাজি হয়ে ঘরের দামাল ছেলেরা ঘরে ফিরে আসুক সে কামনায় আমরা মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি।

সর্বশেষ - সকল নিউজ