logo
Thursday , 2 November 2023
  1. সকল নিউজ

ইসরায়েলের সঙ্গে বিএনপির তফাৎ দেখেন না প্রধানমন্ত্রী

প্রতিবেদক
admin
November 2, 2023 11:00 am

ফিলিস্তিনে ইসরায়েল যেভাবে হামলা করছে ২৮ অক্টোবরে ঢাকায় হওয়া হামলার সঙ্গে তার মিল খুঁজে পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি ফিলিস্তিনি নিয়ে বিএনপি কেন কথা বলে না, তা নিয়েও প্রশ্ন তুলেছেন সরকারপ্রধান।ব্রাসেলস সফর নিয়ে মঙ্গলবার (৩১ অক্টোবর) গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, গাজায় যেমন ইসরায়েল হাসপাতালে হামলা করল বিএনপি একই কায়দায় পুলিশ হাসপাতালে হামলা করেছে। মনে হয়, ইসরায়েল আর ওদের মধ্যে ভালো একটা সমঝোতা আছে। ঠিক একইভাবে ওখানেও শিশু-নারী হত্যা। এরাও এখানে পুলিশ হত্যা করছে। আমি কোনো তফাৎ দেখি না।

সরকারপ্রধান বলেন, বিএনপি বা জামায়েত এরা কিন্তু এখন পর্যন্ত টু শব্দ করছে না। অথচ আমরা সবসময় কিন্তু ফিলিস্তিনের সঙ্গে আছি। তাদের জনগণের সঙ্গে সবসময় আছি। আমি আন্তর্জাতিকভাবে যেখানে যাই তাদের কথা বলি। তাদের ন্যায্য অধিকার কিন্তু ফেরত দিতে হবে, এটাই আমরা চাই।

প্রধানমন্ত্রী বলেন, কিন্তু যারা এত কথা বলে, আবার ইসলামিভাব ধরে তারাও টু শব্দ করছে না। কাদের স্বার্থে? সেটা আমারও প্রশ্ন। বিএনপি এ ব্যাপারে কোনো কথা বলছে না কেন? এই যে শিশুদের হত্যা করছে, হাসপাতালে বোমা মারছে কই তারা তো টু শব্দটাও করছে না।

সংসদে ফিলিস্তিন ইস্যুতে নিন্দা প্রস্তাব বা রেজ্যুলেশন নেওয়া হলেও সংবাদ সম্মেলনে কোনো গণমাধ্যমকর্মী সরকারকে ধন্যবাদ না দেওয়া বা এ প্রসঙ্গে প্রশ্ন না তোলায় মন খারাপ করেন বঙ্গবন্ধু কন্যা। তিনি বলেন, সংসদে আমরা ফিলিস্তিন ইস্যুতে নিন্দা প্রস্তাব নিয়েছি। সাংবাদিকরা এটা নিয়ে কথা বলল না, ধন্যবাদ দিল না। কেন কথা বলল না জানি না, দুঃখ পেলাম।

সর্বশেষ - সকল নিউজ