logo
Thursday , 28 September 2023
  1. সকল নিউজ

‘স্মার্ট বাংলাদেশ গড়তে এগিয়ে আসতে হবে যুবকদের’

প্রতিবেদক
admin
September 28, 2023 1:39 pm

স্মার্ট বাংলাদেশ তরুণ প্রজন্মের আগামীর বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী ফাউন্ডেশনের উদ্যোগে বুধবার বিকালে ঢাকার বিশ্বসাহিত্য কেন্দ্রে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান শেহেরিন সেলিম রিপনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর।

সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সরকার বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করেছেন। ডিজিটাল বাংলাদেশের পর প্রধানমন্ত্রী বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকে একটি স্মার্ট বাংলাদেশ নির্মানের ঘোষণা দিয়েছেন।

বক্তারা আরও বলেন, বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসাবে গড়ে তুলতে হলে প্রথমে এগিয়ে আসতে হবে যুবকদের। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে প্রথমে যেমন গ্রামকে শহর বানিয়েছেন, তেমনি স্মার্ট বাংলাদেশ গঠন করতে স্মার্ট সিটি, স্মার্ট নগর, স্মার্ট শহর ও স্মার্ট গ্রাম গড়তে হবে, স্মার্ট হতে হবে সব কিছু। স্মার্ট বাংলাদেশ গড়তে যাদের ভুমিকা বেশি তারা বেশিরভাগই হবে তরুণ। তরুণদের ছাড়া স্মার্ট বাংলাদেশ সম্ভব নয়।

সভাশেষে চারজন পর্বত আরোহীকে মনসুর আলী ফাউন্ডেশনের পক্ষ থেকে অদম্য বাংলাদেশ সম্মাননা প্রদান করা হয় এবং তাদের বিশেষ ক্রেস্ট উপহার তুলে দেওয়া হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন মনসুর আলী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান বিভিন্ন অতিথিগন উপস্থিত ছিলেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত