logo
বুধবার , ৩০ ডিসেম্বর ২০২০ | ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

বিএনপি এখন চোরাগলির মাধ্যমে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে

প্রতিবেদক
admin
ডিসেম্বর ৩০, ২০২০ ১১:০৯ পূর্বাহ্ণ

নিউজ ডেস্ক:
গণতন্ত্রকে পাশ কাটিয়ে বিএনপি এখন চোরাগলির মাধ্যমে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে। বর্তমান সরকারের বিশদ উন্নয়ন, দেশি-আন্তর্জাতিক গ্রহণযোগ্যতার বিপরীতে বিএনপির অবস্থান শূন্যের কোঠায়। তাই অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতা দখলের বিকল্প দেখছে না দলটি।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বিএনপির কোনো ধরনের ষড়যন্ত্রই সফল হবে না। কারণ জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। আর এ কারণেই কখনো পরাশ্রয়ী আন্দোলন, আবার কখনো আগুন সন্ত্রাসের ওপর ভর করে বিএনপি রাজনীতি করছে।

তারা বলেন, নির্বাচনী প্রক্রিয়ায় জনগণের কাছ থেকে প্রত্যাখ্যাত হয়ে আন্তর্জাতিক বলয়ে সহায়তা প্রার্থনা করছে বিএনপি। তবে তাদের এ স্বপ্ন কখনো পূরণ হবে না। কারণ কোনো বিদেশি শক্তি বা সংস্থার ইচ্ছায় ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই।

জানতে চাইলে বিএনপির এক শীর্ষ নেতা বলেন, বিএনপির রাজনীতি এখন পরনির্ভরশীল হয়ে পড়েছে। ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি নেতারা এখন দূতাবাসগুলোর দ্বারে দ্বারে ঘুরছেন। জনগণকে এড়িয়ে যারাই ক্ষমতা দখলের অপচেষ্টা করেছে তারাই ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। বিএনপিরও একই পরিণতি হবে।

তিনি আরো বলেন, বিএনপি রাজনীতিকে আর জনগণের পর্যায়ে রাখেনি। তারা রাজনীতিকে এখন দূতাবাসকেন্দ্রিক করে ফেলেছে।

এদিকে রাজনৈতিক বিশ্লেষকদের মতে, জনগণের ওপর আস্থা হারিয়ে গেলে দল বিদেশনির্ভর হয়ে পড়ে। বিএনপিরও একই দশা হয়েছে। রাজনীতিকে রাজপথ থেকে সরিয়ে দূতাবাসের বেলকনিতে নিয়ে গেছে বিএনপি। দেশের জনগণকে আর বিশ্বাস করে না বিএনপি।

তারা বলেন, আর এ কারণে জনগণকে পাশ কাটিয়ে বিদেশি দূতাবাস ও শক্তিগুলোর কাছে নিজেদের অর্পণ করেছে বিএনপি। তাদের সহায়তা নিয়ে জনগণের মৌলিক অধিকারকে এড়িয়ে বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতা দখলের ষড়যন্ত্র করছে। নিজেদের দোষের কারণে জনবিচ্ছিন্ন হয়ে পড়ে এখন জনগণকেই প্রতিপক্ষ মানছে বিএনপি।

সর্বশেষ - রাজনীতি