logo
Tuesday , 29 August 2023
  1. সকল নিউজ

বাংলাদেশ ও ভারতের মধ্যে সোনালি সম্পর্ক বিরাজ করছে : হানিফ

প্রতিবেদক
admin
August 29, 2023 9:34 am

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধুর হাত ধরে বাংলাদেশ-ভারতের মধ্যে যে হৃদ্যতা তৈরি হয়েছে, তা আজও বহমান এবং উত্তোরত্তোর বৃদ্ধি পেয়েছে। বঙ্গবন্ধু একটা চেতনা, তাকে শারীরিকভাবে হত্যা করা যায়, তার আদর্শ নয়—তিনি আমাদের হৃদয়ের মধ্যে বিরাজ করছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে গতকাল রোববার কলকাতার রোটারি সদনে ‘১৫ আগস্ট: শোক হোক শক্তির বুনিয়াদ’ শীর্ষক শ্রদ্ধা নিবেদন ও স্মরণসভার আয়োজন করে ভারত বাংলাদেশ মৈত্রী সংঘ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাহবুব উল আলম হানিফ বলেন, ভারতের অবদান, বিশেষ করে তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর অবদান বাংলাদেশ কখনোই ভুলবে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাহবুব উল আলম হানিফ বলেন, প্রতিটা দেশের রাষ্ট্রনীতি সে দেশের সরকার ঠিক করে। সে ব্যাপারে আমাদের কিছু বলার নেই। তবে যেহেতু ভারতের প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশ, দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি যাতে সহজভাবে করা যায়, এ বিষয়ে ভারত সরকার বিবেচনা করলে আমরা খুশি হব।

অনুষ্ঠানে বিশিষ্ট সমাজসেবী আবু নাসের, কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াস, ভারত বাংলাদেশ মৈত্রী সংঘের সভাপতি শিশির বাজোরিয়া প্রমুখ বক্তব্য দেন।

সর্বশেষ - সকল নিউজ