logo
Monday , 26 June 2023
  1. সকল নিউজ

বর্তমানে চীনকে খুশি করতে ব্যস্ত খালেদা জিয়া

প্রতিবেদক
admin
June 26, 2023 9:15 am

কোরবানির ঈদ চলে আসায় স্বাস্থ্য পরীক্ষা শেষে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। জানা যায়, এ ঈদে কালো তিমি নামে পাহাড় আকৃতির এক চিনা গরু কিনেছেন খালেদা জিয়া। দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন নেতার দ্বারা খালেদা জিয়ার নামে একাধিক কোরবানি হলেও কালো তিমি নামের চিনা গরুটি কোরবানি হবে খালেদা জিয়ার গুলশানের বাসা ফিরোজায়।

মূলত, ক্ষমতায় আসতে চীনকে খুশি করতেই এমন অভিনব সিদ্ধান্ত নিয়েছেন খালেদা জিয়ার বিএনপি। এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উপহার সামগ্রী পাঠিয়েছে ঢাকায় নিযুক্ত চীনা দূতাবাস। বিষয়টির কারণে বিএনপি ভাবছে, চীন হয়তো চাচ্ছে, বিএনপির সঙ্গে সম্পর্ক করতে। আর এ কারণেই চীনা গরুকে কোরবানি দিতে চাচ্ছে খালেদা জিয়া।

গুঞ্জন উঠেছে, বিগত তিন বছর যাবত সফলতার সাথে অসুস্থতার ভান ধরে কারাগারে না যেয়ে মুক্ত থাকতে পারায় বেগম জিয়ার নামে এক সাথে চারটি বড় সাইজের সিন্ধী ও শাহীওয়াল গরু কোরবানি দিচ্ছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। কোরবানি করা গরুর মাংস ও চামড়ার অর্থ রাজধানীতে অবস্থানরত বিএনপির দুস্থ কর্মীদের মাঝে বিতরণ করা হবে। তবে দেশি গরু বাদ দিয়ে চীনা গরু কেনা ও কোরবানির পরিকল্পনায় নিয়ে নানা সমালোচনা হলেও বেগম জিয়ার নামে কোরবানির গুঞ্জনে সন্তোষ প্রকাশ করেছেন বিএনপির বিভিন্ন সারির নেতারা।

এরই মধ্যে পছন্দ মতো চীনা তাগড়া ও তাজা গরুর খোঁজ শুরু করেছেন মির্জা আব্বাস। নিজের গরুসহ খালেদা জিয়ার গরু কেনারও দায়িত্ব পড়েছে তার কাঁধে। রাজধানী ও আশপাশের বড় বড় খামারগুলোতে লোক পাঠিয়ে গরু দেখা শুরু করেছেন মির্জা আব্বাসের লোকজন।

এদিকে বেগম জিয়ার নামে চীনা গরু কোরবানির পরিকল্পনার বিষয়ে জানতে চাইলে পরিচয় গোপন রাখার শর্তে মির্জা আব্বাসের একজন ঘনিষ্ঠ সহচর বলেন, ম্যাডাম আগে পাকিস্তানকে খুশি করতে চাইলেও বর্তমানে তিনি চীনকে খুশি করায় ব্যস্ত আছেন। দেশি গরু খোঁজ করেছিলাম আমরা, কিন্তু চোখে পড়ার মতো দেশি গরুর সন্ধান পাইনি। তাই চীনা গরু কিনে কোরবানি দেয়া হবে। সেজন্য আমরা বিভিন্ন জায়গায় চীনা গরুর খোঁজ করছি। অবশ্য বেগম জিয়াকে জানিয়েই এসব করা হবে। সে পর্যন্ত অপেক্ষা করুন।

সর্বশেষ - সকল নিউজ