logo
Friday , 23 June 2023
  1. সকল নিউজ

সব অর্জন-উন্নয়নের মূলে রয়েছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী

প্রতিবেদক
admin
June 23, 2023 10:49 am

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের পরিবর্তন হয় বলে মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রতিষ্ঠার পর থেকে এ ভূখণ্ডে প্রতিটি প্রাপ্তি ও অর্জন সবই জাতির পিতা ও আওয়ামী লীগের নেতৃত্বেই হয়েছে।

শুক্রবার (২৩ জুন) আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধনের সময় দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।শেখ হাসিনা বলেন, মাতৃভাষা বাংলার মর্যাদা রক্ষা থেকে শুরু করে আজ পর্যন্ত বাঙালির অর্জন এবং বাংলাদেশের সব উন্নয়নের মূলেই রয়েছে আওয়ামী লীগ।

pm

প্রধানমন্ত্রী বলেন, আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছি। যার মধ্য দিয়ে আজকে সারা বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশ পরিচিতি লাভ করেছে। বাংলাদেশ আজকে উন্নয়নশীল দেশ হিসেবে মর্যাদা পেয়েছে।

pm

তিনি বলেন, আওয়ামী লীগ বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে। ঘরে ঘরে বিদ্যুৎ ও শিক্ষার আলো পৌঁছে গেছে। আমরা তৃণমূল পর্যায় পর্যন্ত স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছি, মানুষের যাতায়াতের সুবিধা করে দিয়েছি। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করেছি। গ্রামপর্যায়ে পর্যন্ত ওয়াইফাই কানেকশন দিয়েছি। আর্থসামাজিক উন্নয়নের পথে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সরকারে থাকলে দেশ আরও উন্নত-সমৃদ্ধ হবে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে।

বাংলাদেশ আওয়ামী লীগ মাটি ও মানুষের দল উল্লেখ করে তিনি বলেন, জনগণই আওয়ামী লীগের মূল শক্তি। আওয়ামী লীগের নেতৃত্বেই ৬২-এর ছাত্র আন্দোলন, ৬৪-এর সাম্প্রদায়িক দাঙ্গা প্রতিরোধ, ৬৬-এর ছয় দফা আন্দোলনের মাধ্যমে বাঙালি মুক্তির সনদ রচনা এবং ৬৯-এর গণ-আন্দোলনের মাধ্যমে স্বৈরশাসন অবসানের প্রতিশ্রুতি অর্জন দলটিকে মুক্তিকামী মানুষের আশ্রয়স্থলে পরিণত করেছিল।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের সব নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী এবং দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান আওয়ামী লীগ সভাপতি।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

প্রাথমিকে প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা কাল

বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক রাখতে চায় আমেরিকা: পররাষ্ট্রমন্ত্রী

কর্মযজ্ঞ চলছে , অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু

আগুন সন্ত্রাসের বিরুদ্ধে খেলা হবে: সংসদে কাদের

বিশৃঙ্খলা তৈরির উদ্দেশ্যে গণতন্ত্র মঞ্চ পুলিশের ওপর চড়াও হয় : পররাষ্ট্রমন্ত্রী

জমজমাট প্রচারণা, সরগরম ভোটের মাঠ

২০০১-২০০৬, বিএনপির শাসনামলে দুর্নীতিতে বিপর্যস্ত বাংলাদেশ

ইতিহাস গড়লেন শেখ হাসিনা টানা চতুর্থবারসহ পাঁচবার প্রধানমন্ত্রী

নিবন্ধনের জন্য ইসিতে আবেদন বিডিপি নামে নতুন দলের পেছনে জামায়াত

বাঙালি জাতিসত্তা বিকাশে মওলানা ভাসানীর গুরুত্বপূর্ণ অবদান রয়েছে: প্রধানমন্ত্রী