logo
Monday , 19 June 2023
  1. সকল নিউজ

শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন অক্টোবরে

প্রতিবেদক
admin
June 19, 2023 9:16 am

আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

রোববার (১৮ জুন) জাতীয় সংসদে ২০২৩–২০২৪ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ২০১৯ সালের করোনার যে অভিঘাত সেই পরিস্থিতি মোকাবিলা করে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ পরিস্থিতিতে বিশ্ব অর্থনীতির টালমাটাল অবস্থা। সেই সময়ে আমাদের এই বিপুল সংখ্যক টাকার বাজেট নিসন্দেহে একটা ইতিবাচক ভূমিকা সরকারের পক্ষ থেকে।

বিমান প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিমান সেক্টরে বড় ধরনের একটি বিপ্লব সাধিত হয়েছে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২২ হাজার ১১৮ কোটি টাকা ব্যয়ে তৃতীয় টার্মিনাল নির্মাণের কাজ সমাপ্তির পথে। প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে আগামী অক্টোবরের প্রথম সপ্তাহে এই টার্মিণাল উদ্বোধন করতে সক্ষম হবো বলে বিশ্বাস করি।

‌‘এই টার্মিনাল নির্মাণ হলে বিশ্বের অন্যতম আধুনিক একটি বিমানবন্দর আমাদের দেশে পরিচালিত হবে। এর মোট আয়তন হবে ৩ লাখ ৩০ হাজার বর্গমিটার। বছরে যাত্রী পরিবহন ক্ষমতা হবে ২০ মিলিয়ন।’

মাহবুব আলী বলেন, আমরা শাহ আমানত বিমানবন্দরের রানওয়ের শক্তি বৃদ্ধি করেছি। বিমানবন্দর এক্সটেনশনের জন্য আমরা পরামর্শক নিয়োগ দিয়েছি। প্রধানমন্ত্রীর নির্দেশ কক্সবাজার বিমানবন্দর যেহেতু আন্তর্জাতিক রুটের মধ্যে পড়েছে সেই বিমানবন্দরে যাতে রিফুয়েলিং সেন্টার হয়। সেই লক্ষ্যকে সামনে নিয়ে পর্যটন শহর কক্সবাজার সারাবিশ্ব থেকে যেন বিমান নিয়ে সরাসরি কক্সবাজার নামতে পারে সেজন্য আন্তর্জাতিক বিমানবন্দরে রূপ দেওয়ার কাজ পুরোদমে এগিয়ে চলেছে।

পর্যটন খাত প্রসঙ্গে তিনি বলেন, পর্যটন মহাপরিকল্পনা প্রায় চূড়ান্ত হওয়ার পথে। আর এক মাসের মধ্যে আমরা সেই মহাপরিকল্পনাটি গ্রহণ করব।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশের সঙ্গে কার্যকর সম্পর্ক গড়তে আগ্রহী যুক্তরাষ্ট্র

আদিলুর ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতা : খোকন

টিসিবির কার্ডধারীরা সয়াবিন ১১০, চিনি ৬০ ও মসুর ৭০ টাকায় পাবেন আজ থেকে

উন্নয়ন অগ্রযাত্রায় চীনের আরো সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক এলে আমাদের কোনো সমস্যা নেই: প্রধানমন্ত্রী

বিএনপি ও জামায়াত দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে : আবদুস সবুর

অস্থিরতা ২০ দলীয় জোটে

শিশু হত্যায় জাতিসংঘের লজ্জার তালিকায় রাশিয়া, নেই ইসরায়েল

বিদেশি প্রভুদের তুষ্ট করতে আওয়ামী লীগ রাজনীতি করে না: কাদের

ভোটের সময় কেন্দ্র দখল হয়, ভোট ডাকাতি হয়: সাবেক সিইসি