শেখ হাসিনার প্রত্যাবর্তনেই ভাত ও ভোটের অধিকার পেয়েছে মানুষ: নাছির

Ahmed MuhammadAhmed Muhammad
  প্রকাশিত হয়েছেঃ   18 May 2022

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের কারণেই আজ মানুষের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

মঙ্গলবার (১৭ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আন্দরকিল্লা চত্বরে আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ১৯৮১ সালের এই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বদেশে প্রত্যাবর্তন করেছিলেন বলেই স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের লুণ্ঠিত মূল্যবোধ ও চেতনার পুনরুদ্ধার হয়েছে। সামরিক স্বৈরাচারের দুঃশাসন থেকে জনগণ মুক্তি পেয়েছে। সর্বোপরি বঙ্গবন্ধুকে হত্যার পর যারা দেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত করেছিল, তাদের হাত থেকে দেশ রাহুমুক্ত হয়েছে।

তিনি আরও বলেন, বিএনপি ও জামায়াত জোট এদেশের জনগণ এবং স্বাধীনতার সার্বভৌমত্বের প্রতিপক্ষ অপশক্তি। এরাই দেশের অর্থনৈতিক ও রাজনৈতিক দুর্বৃত্তায়নের ভিত্তি তৈরি করেছে। এরাই দেশের সম্পদ বিদেশে পাচার করেছে। বেগম জিয়ার পুত্র ও পলাতক আসামি তারেক রহমান লন্ডনে বসে অভিজাত এলাকায় ফ্ল্যাট কিনে বিলাসবহুল জীবনযাপন করছেন।

‘মেয়েকে ব্যারিস্টারি পাস করিয়েছেন। অথচ যুক্তরাজ্যে তারেক রহমানের কোনো বৈধ আয়-রুজি নেই। এই বিলাসিতা সম্ভব হয়েছে তারেক রহমান দেশের একজন শীর্ষ অর্থ পাচারকারী হিসেবে সেখানে বিশাল সম্পদের পাহাড় গড়েছেন। মানি লন্ডারিংয়ের মামলায় সে দোষী সাব্যস্তও হয়েছে। অবিলম্বে তাকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হলে দেশ আপদমুক্ত হবে।’

এ সময় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আবারও সরকার গঠনের লক্ষ্যপূরণে চট্টগ্রাম মহানগরের আওতাধীন ছয়টি সংসদীয় আসনে নৌকার প্রতীক পাওয়া প্রার্থীকেই বিজয়ী করতে দলের সব স্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান নাছির উদ্দিন।

সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী। সঞ্চালনায় ছিলেন প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক।

সমাবেশে বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদক মন্ডলীর সদস্য হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য প্রকৌশলী বিজয় কৃষাণ চৌধুরী, বখতেয়ার উদ্দীন খান, নেছার উদ্দীন আহমদ মঞ্জু, থানা আওয়ামী লীগের মো. হারুনুর রশিদ, সিদ্দিক আলম, ওয়ার্ড আওয়ামী লীগের স্বপন কুমার মজুমদার ও আবু তৈয়ব সিদ্দিকী প্রমুখ।

সমাবেশ শেষে আনন্দ র‌্যালি ও মিছিল হয়। র‌্যালিটি আন্দরকিল্লা মোড় হয়ে বক্সিরহাট, লালদিঘি, কোতোয়ালি মোড়, জিপিও, বাংলাদেশ ব্যাংক ও নিউমার্কেট মোড় হয়ে দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

দেশের খবর

আপনার মতামত লিখুন :