logo
শনিবার , ১৯ নভেম্বর ২০২২ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

বাংলাদেশের যে কোনো বিপদে পাশে আছে ভারত: আসামের স্পিকার

প্রতিবেদক
admin
নভেম্বর ১৯, ২০২২ ২:৩৬ অপরাহ্ণ

মহান মুক্তিযুদ্ধে ভারত যেভাবে বাংলাদেশের পাশে ছিলো, এখনও যে কোনো বিপদে বাংলাদেশের পাশে থাকবে বলে মন্তব্য করেছেন ভারতের আসাম রাজ্যের বিধানসভার স্পিকার বিশ্বজিৎ দৈমারি।

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

স্পিকার বিশ্বজিৎ দৈমারির নেতৃত্বে আসাম রাজ্য সরকারের ৬২ সদস্যের একটি প্রতিনিধিদল পাঁচ দিনের সফরে বাংলাদেশে এসেছেন। এ দলটি আখাউড়া চেকপোস্টে এলে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক প্রণয় চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন ও আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা স্বাগত জানান।

বিশ্বজিৎ দৈমারি বলেন, মহাভারতে আসাম ও বাংলাদেশ এক ছিলো। আমরা এখন জানতে এসেছি, এখানকার সংসদীয় প্রক্রিয়া ও ব্যবস্থা কেমন। সংসদ সদস্যরা মানুষের সমস্যাগুলো কীভাবে সংসদে উপস্থাপন করে, সমাধানের ব্যবস্থা করে, সেটি আমরা জানতে চাই।

সফরের মাধ্যমে দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক জোরদার হবে উল্লেখ করে স্পিকার আরও বলেন, আগে আসামে মানুষের জীবিকা ছিলো কৃষি। এখন ব্যবসাটাই মূল। এ সফরের বাণিজ্যিক সুফল পাবে আসামের যুব সমাজ।

সফরকালে প্রতিনিধি দলটি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ. হ. ম. মোস্তফা কামালের সাথে বাণিজ্য ও সংস্কৃতি বিনিময়সহ বিভিন্ন বিষয়ে বৈঠক করবেন।

সর্বশেষ - দেশের খবর