logo
Monday , 8 March 2021
  1. সকল নিউজ

বিরামহীন দোষারোপ করেই তৃপ্তির ঢেকুর তুলছেন বিএনপির নেতারা

প্রতিবেদক
admin
March 8, 2021 10:32 am

নিউজ ডেস্ক: প্রভাব, ব্যক্তিস্বার্থ আর ব্যবসায়িক লাভের জন্য বারবার নিজেদের পায়ে কুড়াল মারছে বিএনপি। স্বার্থের নেশায় পড়ে জনবিমুখ হওয়া দলটি আখের গোছাতে দোষারোপকে অস্ত্র হিসেবে বেছে নিয়েছে। নির্বাচনে বারবার পরাজয়ের পর বিরামহীন দোষারোপ করেই তৃপ্তির ঢেকুর তুলছেন নেতারা। তাদের মধ্যে ভুল সংশোধনের কোনো আগ্রহ নেই।

দলীয় সূত্র জানায়, রাজনৈতিক সমন্বয়হীনতায় ভুগছে বিএনপি। নিজেদের সাংগঠনিক সমন্বয়হীনতা, ২০ দলীয় জোটে ভাঙনে রাজনীতিতে কোণঠাসা হয়ে পড়েছে দলটি। এছাড়া গ্রুপিংয়ের জন্য বিএনপির ব্যর্থতা ও জনবিচ্ছিন্নতা বেড়েই চলেছে।

ব্যক্তিস্বার্থের কবলে পড়ে বিএনপি দুর্দশায় দিন পার করছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্বৈরাচারী আধিপত্যে অসম্মান বোধ করছেন জ্যেষ্ঠ নেতারা। দলে প্রভাব বিস্তার করতে গিয়ে দলের জ্যেষ্ঠ নেতাদের নাজেহাল করেন তারেক রহমান।

বিএনপিকে ব্যবসার আখড়াও বানিয়েছেন তারেক রহমান। তার ইশারা ছাড়া বিভাগ-জেলা কিংবা ইউনিয়ন কমিটি অনুমোদন পায় না। মনোনয়ন বাণিজ্যের জন্য তৃণমূল নেতারা, যোগ্য প্রার্থীরা ছিটকে পড়ছেন। বিত্তশালী নেতাদের মনোনয়ন দিয়ে পকেট ভারী করছেন তারেক। ফলে ক্ষুব্ধ নেতারা মনোনয়ন প্রাপ্ত প্রার্থীর সঙ্গে কাজ করেন না। আর দিনে দিনে তৃণমূল নেতারা অবজ্ঞার শিকার হয়ে ক্ষোভে কেউ নিষ্ক্রিয় হচ্ছেন কেউবা পদত্যাগ করছেন।

দলীয় আরেকটি সূত্র বলছে, মিডিয়ার সামনে মনগড়া গল্প বলতে হয়, তাই বলা হয়। এসব গল্প উপস্থাপনের মাধ্যমে বোঝাতে চাওয়া হয় দলে অভ্যন্তরীণ কোন্দল, সাংগঠনিক সমন্বয়হীনতা কিংবা দলীয় অনৈক্য নেই।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, দোষারোপ করা বিএনপির অস্থিগত পুরনো সংস্কৃতি, যা চাইলেও দলটির নেতৃবৃন্দ পরিহার করতে পারেন না। এ কারণে আজও তাদের ভাগ্য পরিবর্তন হয়নি। যতদিন দলটির নেতারা দোষারোপ, নালিশের রাজনীতি এবং ভুল সংশোধন করে জনকল্যাণমুখী রাজনীতি না করবেন, ততদিন তাদের গ্রহণযোগ্যতা ফিরবে না। কিন্তু বিএনপি নেতাদের মাঝে ভুলগুলো সংশোধনের কোনো পদক্ষেপ পরিলক্ষিত হচ্ছে না।

সর্বশেষ - সকল নিউজ