logo
Saturday , 4 November 2023
  1. সকল নিউজ

আওয়ামী লীগসহ ১৩ দলের সঙ্গে ইসির বৈঠক চলছে

প্রতিবেদক
admin
November 4, 2023 1:44 pm

বিএনপি ও সমমনা দলগুলোর বর্জনের মধ্যেই ইসির সঙ্গে বৈঠকে বসেছে আওয়ামী লীগসহ ১৩ দল। এর মধ্যে রয়েছে আলোচিত তৃণমূল বিএনপি, এনডিএম ও গণফোরামের একাংশ।

শনিবার (৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের সভাকক্ষে বৈঠকটি শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ওই সভায় সভাপতিত্ব করেন ও নির্বাচন কমিশনাররা ওই সভায় উপস্থিত রয়েছেন।

এর আগে সকাল ১০টার দিকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্নেল অবসরপ্রাপ্ত ফারুক খানের নেতৃত্বে দুই সদস্যের প্রতিনিধি দল নির্বাচন কমিশনে (ইসি) উপস্থিত হয়। আওয়ামী লীগ ছাড়া বাংলাদেশ সুপ্রিম পার্টি, বাংলাদেশ ন্যাশনাশিস্ট পার্টি, ইসলামী ঐক্য জোটের একাংশ, জমিয়েত ওলামায়ে ইসলামসহ অন্যান্য দলও বৈঠকে অংশগ্রহণ করেছে।

এলডিপি, বিজেপি ও কল্যাণ পার্টি- এই ৩ দল আগে থেকেই সংলাপে অংশ না নেওয়ার ব্যাপারে ইসিকে চিঠি দিয়ে জানিয়েছেন। এদিকে, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, খেলাফত মজলিশ ও বিএনএফ অংশ নেওয়ার বিষয়ে কিছু জানায়নি। বাকি ১৩ দল কমিশনে দুজন করে প্রতিনিধি দল মতবিনিময় সভায় অংশ নেয়।

নির্বাচনের প্রস্তুতি রাজনৈতিক দলগুলোর মতামত জানানোর জন্য আওয়ামী লীগ ও বিএনপিসহ ৪৪টি রাজনৈতিক দলকে আলোচনার জন্য চিঠি দিয়েছে ইসি।

ইসি কর্মকর্তারা জানান, আজকে বৈঠকের জন্য ৪৪টি নিবন্ধিত দলের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগসহ ২২টি দলকে সকালে ও বিএনপিসহ ২২টি দলকে বিকেলে আলোচনায় বসার জন্য চিঠি দেওয়া হয়েছে। এক্ষেত্রে আওয়ামী লীগকে সময় দেওয়া হয়েছে সকাল সাড়ে ১০টায়, আর বিএনপিকে সময় দেওয়া হয়েছে বিকেল তিনটায়।

এদিকে ইসি সূত্র জানায়, নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে তফসিল ঘোষণার লক্ষ্য নিয়ে সব কাজ এগিয়ে নেওয়া হচ্ছে। এতে জানুয়ারির প্রথম সপ্তাহে ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

হজের ফিরতি ফ্লাইট শুরু হচ্ছে রাতে, চলবে ৪ আগস্ট পর্যন্ত

নিম্ন আয়ের পরিবারে টিসিবির পণ্য বিক্রি চলবে: বাণিজ্যমন্ত্রী

রাজস্ব আহরণকারীরা সততার সঙ্গে কাজ করবেন, বিশ্বাস প্রধানমন্ত্রীর

শেখ হাসিনা ক্ষমতায় আসার পর গ্রাম ও শহরের পার্থক্য দূর হয়েছে : পরিবেশমন্ত্রী

ইনশাআল্লাহ শেখ হাসিনা আবার প্রধানমন্ত্রী হবে : চিফ হুইপ

বিএনপির পদত্যাগকারী সংসদ সদস্যরা অচিরেই পস্তাবে: কাদের

‘আ.লীগ সরকার ব্যবসার পরিবেশের ওপর সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে’

‘সাংবাদিকদের রাস্তায় ফেলে পিটিয়ে আহত করা অমানবিক’

প্রথমবারের মতো দেশে সরকারিভাবে চালু হলো ইন্টার্নশিপ

প্রায় শেষের দিকে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ