logo
Saturday , 28 May 2022
  1. সকল নিউজ

বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসায় পর্তুগালের মন্ত্রী

প্রতিবেদক
admin
May 28, 2022 9:23 am

বাংলাদেশের উল্লেখযোগ্য অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং প্রতিবেশী দেশগুলোর সঙ্গে আঞ্চলিক সহযোগিতার প্রশংসা করেছেন পর্তুগালের অর্থনীতি ও সমুদ্রবিষয়ক মন্ত্রী ড. আন্তোনিও কস্তা সিলভাস।

লিসবন সফররত পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম পর্তুগালের এ মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ প্রশংসা করেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

আন্তোনিও কস্তা সিলভাস প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গতিশীল উন্নয়ন এবং উল্লেখযোগ্য অর্থনৈতিক প্রবৃদ্ধিকে বাংলাদেশের বিদ্যমান রাজনৈতিক স্থিতিশীলতার ফসল হিসেবে অভিহিত করেন।

দুই দেশের মধ্যে সহযোগিতার যথেষ্ট সম্ভাবনা থাকার বিষয়টি স্বীকার করে পর্তুগিজ মন্ত্রী নবায়নযোগ্য শক্তি, পরিবেশবান্ধব রূপান্তর, সামুদ্রিক প্রযুক্তি, সমুদ্র অর্থনীতিসহ বিবিধ ক্ষেত্রে আরও সহযোগিতার সমর্থন ব্যক্ত করেন।

শাহরিয়ার আলম এসব ক্ষেত্রে সহযোগিতা এগিয়ে নিতে সম্মত হন এবং আঞ্চলিক জলবিদ্যুতের জন্য পর্তুগালের সহায়তা কামনা করেন।

প্রতিমন্ত্রী নয়াদিল্লিতে পর্তুগিজ দূতাবাসে সশরীরে উপস্থিতির বাধ্যতামূলক প্রয়োজনীয়তার কারণে বাংলাদেশি ভিসা আবেদনকারীদের অসুবিধার বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন এবং একটি পরিসেবা প্রদানকারী সংস্থাকে বাংলাদেশে কাজ করার অনুমতি দিয়ে প্রক্রিয়াটি সহজ করার জন্য তার হস্তক্ষেপের অনুরোধ করেন। জবাবে তিনি বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনার আশ্বাস দেন।
পর্তুগালের মন্ত্রী আগামী ২৭ জুন থেকে ১ জুলাই পর্তুগালে অনুষ্ঠেয় আসন্ন দ্বিতীয় জাতিসংঘ মহাসাগর সম্মেলনে অংশগ্রহণের জন্য বাংলাদেশকে আমন্ত্রণ জানান। প্রতিমন্ত্রী ওই সম্মেলনে বাংলাদেশের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত