logo
Sunday , 31 March 2024
  1. সকল নিউজ

পোশাক শিল্পে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিতে মরিয়া বিএনপি-জামায়াত

প্রতিবেদক
admin
March 31, 2024 2:59 pm

পোশাক শিল্পে অস্তিতিশীল পরিস্থিতি সৃষ্টি এবং গুজব সৃষ্টি করে পোশাক শ্রমিকদের ক্ষেপিয়ে তুলতে মাঠে নেমেছে বিএনপি-জামায়াতের একাধিক টিম। জানা গেছে, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে এই ভয়ঙ্কর মিশনে নেমেছে তারা। যে কোন মূল্যে সরকারকে বেকায়দায় ফেলতে দিনরাত নানা ফন্দি ফিকির করে যাচ্ছে দেশবিরোধী এই দুটি দল।

প্রাপ্ত তথ্য বলছে, ঈদুল ফিতরকে সামনে রেখে আবারো সক্রিয় হয়ে উঠেছে জামায়াতের দাঙ্গা সৃষ্টিকারী দল। যারা যে কোন স্বাভাবিক পরিস্থিতিতে সাধারণ মানুষের সাথে মিশে ভয়ঙ্কর দাঙ্গা সৃষ্টিতে বিশেষভাবে প্রশিক্ষিত। তারাই আবার সক্রিয় হয়েছে বিভিন্ন গুজব সৃষ্টির মাধ্যমে পোশাক শ্রমিকদের দিয়ে বড় ধরণের নাশকতা করানোর জন্য।

পাশাপাশি বিএনপির গুজব সেল আবারও সক্রিয় হয়ে উঠেছে। নতুন নতুন গুজব ছড়ানো হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যার প্রধান টার্গেট দেশের পোশাক শিল্প। বিশেষ করে পোশাক শ্রমিকরা। তাদের স্বার্থ হানি করে এমন গুজব ছড়ালে খুব সহজেই তাদের দিয়ে নাশকতা করানো যায়। আর সেই সুযোগটাকেই কাজে লাগাতে চাচ্ছে বিএনপি-জামায়াত।

উল্লেখ্য, পোশাক শ্রমিকদের মধ্যে যথেষ্ট একতা রয়েছে, আবার পরিশ্রমী এই মানুষেরা নিজেদের অধিকার সম্পর্কে বেশ সচেতন। আর এই বিষয়গুলিকেই কাজে লাগিয়েই সরকারকে বেকায়দায় ফেলার পরিকল্পনা হাতে নিয়েছে দেশবিরোধী বিএনপি-জামায়াত চক্র।

যদিও এসব গুজব ও নাশকতা প্রতিরোধে যথেষ্ট সচেতন রয়েছে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবুও দেশের রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, ক্ষমতা দখলের জন্য বারবার নাশকতার মাধ্যমে সরকারকে বেকায়দায় ফেলার এই সংস্কৃতি দেশের গণতান্ত্রিক ধারায় সূদূরপ্রসারী সমস্যার সৃষ্টি করবে। আর তাই প্রয়োজন গুজব সম্পর্কে সচেতন হবার, সজাগ হবার।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বনশ্রী এলাকায় রাজউকের উচ্ছেদ অভিযান

দেশে সারের সংকট হবে না : কৃষিমন্ত্রী

আমরা ঘুমিয়ে থাকি বলেই পি কে হালদারের সৃষ্টি: হাইকোর্ট

মালয়েশিয়ায় ট্রেনের ধাক্কায় ৩ বাংলাদেশি নিহত

আমরা গড়ি, বিএনপি ও তাদের মিত্ররা ধ্বংস করে : প্রধানমন্ত্রী

নেপালে বিধ্বস্ত বিমানের উদ্ধারকাজ স্থগিত, এখনো নিখোঁজ ৪ জন

প্রধানমন্ত্রীর সঙ্গে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টার সাক্ষাৎ

৭ শতাধিক রোগীকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিলো সেনাবাহিনী

সামির ভয়েই আমেরিকায় পালিয়ে গেছেন লাক্স সুন্দরী মিলা

পাল্টে যাচ্ছে রাজধানীর বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা ঝুলন্ত বিদ্যুতের লাইন এবার নিয়ে যাওয়া হচ্ছে মাটির নিচে