logo
Monday , 1 April 2024
  1. সকল নিউজ

বনশ্রী এলাকায় রাজউকের উচ্ছেদ অভিযান

প্রতিবেদক
admin
April 1, 2024 11:45 am

রাজধানীর বনশ্রী টেকপাড়া এলাকায় রাস্তার জায়গা দখল করে র‌্যাম্প নির্মাণ ও নকশা বহির্ভূতভাবে ভবন নির্মাণ করায় উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এসময় বেশ কয়েকটি নকশা বহির্ভূত ভবনের আংশিক অপসারণ করা হয়।

রবিবার (৩১ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত এই উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন রাজউকের পরিচালক (অডিট ও বাজেট) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কামরুজ্জামান।

তিনি বলেন, বনশ্রী টেকপাড়া এলাকায় নকশা বহির্ভূত কয়েকটি বহুতল ভবনের আংশিক অপসারণ করা হয়। নকশা বহির্ভূত নির্মাণাধীন ভবনগুলোর সেটব্যাক ও ভয়েড এ ব্যত্যয় পাওয়া গেছে। প্রাথমিকভাবে সতর্ক করে কাজ বন্ধ করে দেয়া হয়েছে। একই সঙ্গে নেয়া হয় মুচলেকা। এছাড়াও কয়েকটি ভবন মালিক রাস্তায় জায়গা দখল করে র‌্যাম্প নির্মাণ করার তাৎক্ষণিকভাবে তা অপসারণ করা হয়।

প্রকৌশলী জোটন দেবনাথ বলেন, ভবন নির্মানে রাজউক অনুমোদিত নকশা মেনে ভবন নির্মাণ করবে এবং রাস্তায় নির্মাণ সামগ্রী রেখে মানুষ চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি যাতে না করে সেই বিষয়ে সবাই সচেতনা করা হচ্ছে।

মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন রাজউক জোন-৬ এর পরিচালক সালেহ আহমদ জাকারিয়া, অথরাইজড অফিসার প্রকৌশলী জোটন দেবনাথ, সহকারী অথরাইজড অফিসার প্রকৌশলী সাব্বিরুল ইসলাম, প্রধান ইমারত পরিদর্শক বাসুদেব ভট্টাচার্য ও বেলাল হোসেন, ইমারত পরিদর্শক মোঃ ফিরোজ আলম, সুমন আহমেদ, মোঃ সাইফুল ইসলাম, মো: ইমরান শেখ, মোঃজিয়াউদ্দিন, বিশ্বজিৎ সিংহসহ রাজউকের অন্যান্য কর্মকর্তারা।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

২০ অঞ্চলে ঝড়ের আভাস, নদীবন্দরে সতর্ক সংকেত

বিএনপির ভেতরে-বাইরে কোথাও গণতন্ত্র নেই: কৃষিমন্ত্রী

৫ নারীর হাতে ‘রোকেয়া পদক’ তুলে দিলেন প্রধানমন্ত্রী

যুবক নিয়ে সিআইডির তদন্ত রিপোর্ট আড়াই হাজার কোটি টাকা আত্মসাৎ করে ৭ ইডি

কুয়েতে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ৩য় বাংলাদেশের আবু রাহাত

ঝিনুকের আদলে তৈরি আইকনিক রেলস্টেশনের কাজ এগিয়ে চলছে

সামাজিক ন্যায়বিচারকে গুরুত্ব দিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

‘লন্ডন থেকে চক্রান্তের বার্তা’, সবাইকে সতর্ক থাকার আহ্বান কাদেরের

ভাঙ্গা থেকে যশোরে ছুটলো পরীক্ষামূলক ট্রেন

নির্বাচন পর্যন্ত সতর্ক এবং মাঠে সক্রিয় থাকার নির্দেশ