logo
Tuesday , 12 March 2024
  1. সকল নিউজ

নির্বাচনে না যাওয়া ভুল ছিল, এখন উপলব্ধি করতে পেরেছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
admin
March 12, 2024 10:35 am

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি বেশি কৌশল করতে গিয়ে নির্বাচন থেকে বাইরে চলে গেছে। তারা এখন বুঝতে পেরেছে বা উপলব্ধি করতে পেরেছে নির্বাচনে না যাওয়াটা ভুল ছিল।গতকাল রোববার (১০ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে ডিপ্লোমেটিক করেসপনডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ডিক্যাব) আয়োজিত ‘বাংলাদেশে ১৯৭১ সালে জেনোসাইড : আন্তর্জাতিক স্বীকৃতি ও ক্ষতিপূরণ’-শীর্ষক সেমিনারে দেওয়া বক্তব্যে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এরমধ্যে কাগজে (পত্রিকায়) দেখলাম, বিএনপি নেতা মির্জা আব্বাস বলেছেন, কৌশল করে তাদেরকে নির্বাচন থেকে বাইরে রাখা হয়েছে। আপনারা বেশি কৌশল করতে গিয়ে নিজেরাই বাইরে চলে গেছেন। আমরা চেয়েছিলাম, আপনারা নির্বাচনে আসেন। ওনারা বেশি কৌশল করতে গিয়ে নির্বাচন থেকে বাইরে চলে গেছেন।

নির্বাচনে না যাওয়া বিএনপির ভুল ছিল উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, তারা এখন বুঝতে পেরেছে বা তারা উপলব্ধি করতে পেরেছে, নির্বাচনে না আসাটা ভুল হয়েছে।

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, ভূ-রাজনৈতিকভাবে বাংলাদেশ গুরত্বপূর্ণ অবস্থানে রয়েছে। নির্বাচন নিয়ে অনেকে হুমকি দিয়েছেন, তারা এখন সরকারের সঙ্গে কাজ করতে চায়। নির্বাচন গণতান্ত্রিক উপায়ে হয়েছে এবং সরকারও গণতান্ত্রিক উপায়ে গঠন করা হয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য দেন ডিক্যাব সভাপতি নুরুল ইসলাম হাসিব ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান অপু।

সর্বশেষ - সকল নিউজ