logo
Wednesday , 21 February 2024
  1. সকল নিউজ

সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ সমূলে উৎপাটন আজকের অঙ্গীকার : কাদের

প্রতিবেদক
admin
February 21, 2024 1:52 pm

বাংলাদেশ জাতীয়বাদী দলের (বিএনপি) নেতৃত্বে সাম্প্রদায়িকতার যে বিষবৃক্ষ ডালপালা মেলেছে, সেটিকে সমূলে উৎপাটন করাই আজকের দিনের অঙ্গীকার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে বুধবার সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

কাদের বলেন, আজকে বাংলাদেশ ঠিক জায়গায় আছে। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর যে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, সেই দেশের উন্নয়ন আজ সারা বিশ্বে বিস্ময়! আমাদের একমাত্র বাধা এখন সাম্প্রদায়িকতা।
যে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ বিএনপির নেতৃত্বে ডালপালা মেলেছে, সে বৃক্ষকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সমূলে উৎপাটন করব। আজকের দিনে এটাই আমাদের অঙ্গীকার।

তিনি আরো বলেন, একুশে ফেব্রুয়ারি হলো বাংলাদেশের স্বাধীনতার ভিত্তি। বঙ্গবন্ধুর নেতৃত্বে একুশে ফেব্রুয়ারি যে ভিত্তি তৈরি হয়েছিল, পরবর্তী সময়ে স্বাধিকার আন্দোলনের বিভিন্ন মাইলফলক পেরিয়ে ১৯৭১ সালের ৭ই মার্চের ভাষণের মধ্য দিয়ে তা পূর্ণতার দিকে যায়।
আমরা প্রথমত ভাষাযোদ্ধা; অতঃপর একাত্তরে এসে আমরা মুক্তিযোদ্ধা। কাজেই একুশে ফেব্রুয়ারি বাঙালির বিশ্বাসের বাতিঘর। যত দিন সবুজের পটে লাল সবুজের পতাকা থাকবে, তত দিন আমাদের চেতনায় চিরভাস্মর থাকবে একুশে ফেব্রুয়ারি।

সর্বশেষ - সকল নিউজ