logo
Friday , 10 February 2023
  1. সকল নিউজ

‘জঙ্গিবাদ দমনে বাংলাদেশ পুলিশের সাফল্য বিশ্ববাসী স্বীকৃতি দিয়েছে’

প্রতিবেদক
admin
February 10, 2023 2:12 pm

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, প্রধানমন্ত্রী জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির আলোকে বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যরা অবিচল আস্থার সাথে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে দায়িত্ব পালন করে যাচ্ছে। 

তিনি বলেন, হলি আর্টিজেনের পর বাংলাদেশে আর তেমন বড় ধরনের জঙ্গি হামলার ঘটনা ঘটেনি। আমরা জঙ্গিবাদকে সম্পূর্ণ নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি।

WhatsApp Image 2023-02-10 at 1.08.55

পুলিশ প্রধান বলেন, আমরা সব সময় জঙ্গিদের থেকে এক ধাপে এগিয়ে থাকি। জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশ যে সাফল্য অর্জন করেছে বিশ্ববাসী তার স্বীকৃতি দিয়েছে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে কুমিল্লা পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কথা বলেন।

WhatsApp Image 2023-02-10 at 1.08.56 AM

অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আমাদের চাকরির অভিজ্ঞতা ও প্রশিক্ষণকে কাজে লাগিয়ে যেকোন পরিস্থিতি মোকাবেলার প্রস্তুতি আমাদের রয়েছে। আমরা অতীতেও দেশের আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে পেরেছি, আগামী দিনেও পারবো।

পুলিশ প্রধান বলেন, বাংলাদেশ পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি খেলাধুলাতেও পারদর্শী। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন খেলায় বাংলাদেশ পুলিশের সদস্যরা সাফল্যের স্বাক্ষর রাখছেন।

তিনি বলেন, খেলাধুলার সাথে দেহমনের সুস্থতা জড়িত, যা পেশাগত উৎকর্ষ সাধনে জরুরি। বাংলাদেশ পুলিশের খেলোয়াড়রা নব উদ্যমে নতুন প্রেরণায় আরো সাফল্য দেখিয়ে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

WhatsApp Image 2023-02-10 at 1.08.55 AM (1)

আইজিপি বলেন, শিক্ষা, শিল্প, সাহিত্য ও সংস্কৃতির পাদপীঠ কুমিল্লা। বায়ান্নর ভাষা আন্দোলন, আগরতলা ষড়যন্ত্র মামলা, উনসত্তরের আন্দোলনসহ জাতীয় পর্যায়ের সব আন্দোলনে কুমিল্লার রাজনৈতিক নেতৃবৃন্দ ভূমিকা পালন করেছেন। কুমিল্লাবাসীর সহযোগিতায় এখানকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু ও স্বাভাবিক রয়েছে বলে উল্লেখ করেন আইজিপি।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মোসাররাত জাঁহা চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, সরকারি-বেসরকারি কর্মকর্তা, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

আইজিপি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। কুমিল্লা জেলার পুলিশ সুপার আব্দুল মান্নান অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন।

পরে সন্ধ্যায় আইজিপি কুমিল্লা জেলা পুলিশ আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন ।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বঙ্গোপসাগরে লঘুচাপ, বিভিন্ন স্থানে ভারী বর্ষণের আভাস

এসপি থেকে অতিরিক্ত আইজি পর্যন্ত ৩৬৫টি সুপারনিউমারারি পদ অনুমোদন

তারেককে সরাতে ফের সক্রিয় জিয়ার বিশ্বস্ত লোক!

বাংলাদেশের ব্র্যান্ডমূল্য ৫০৮ বিলিয়ন ডলার

অনুপ্রবেশকালে ৯ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত পাঠাল বিজিবি

বরখাস্ত কর্নেল শহীদ, বহুমূখী অপরাধীর এক উৎকৃষ্ট উদাহরণ। পর্ব – ৪

ভাস্কর্য নয়, মাদ্রাসায় শিশু বলৎকার নিয়ে ভাবার পরামর্শ বাবুনগরীকে

জিম্মি এমভি আবদুল্লাহ: জলদস্যুদের সঙ্গে আলোচনা ‘শেষের দিকে’

সবাইকে অন্তত একটি গাছ লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর

খাদ্য অপচয় কমিয়ে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর