logo
Wednesday , 17 January 2024
  1. সকল নিউজ

সংসদের ফ্ল্যাট জবরদখল : রুমিন ফারহানার খুঁটির জোর কোথায়?

প্রতিবেদক
admin
January 17, 2024 9:35 am

এক বছরেরও বেশি আগে করেছেন পদত্যাগ। তবুও সংসদ সদস্য হিসেবে পাওয়া বাসা-অফিসের দখল ছাড়েননি বিএনপির সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। এমনকি বারবার সংসদ সচিবালয় কর্তৃপক্ষ এ ব্যাপারে তাকে চিঠি দিলেও তিনি তার ‘থোড়াই কেয়ার’ করছেন। রাজনৈতিক মহলে গুঞ্জন, তাহলে রুমিনের খুঁটির জোর কোথায়?

দায়িত্বশীল সূত্র বলছে, ২০২২ সালের ১১মে দলীয় সিদ্ধান্তে একাদশ জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন রুমিন ফারহানা। এরপর দ্বাদশ জাতীয় সংসদের মন্ত্রীসভার শপথ শেষে সরকারের পথচলা শুরু হলেও নাখালপাড়ার ন্যাম ভবনের ফ্ল্যাট ও শেরেবাংলা নগরের অফিস এখনও নিজের দখলেই রেখেছেন তিনি। দিচ্ছেন না কোন ভাড়াও।

বিষয়টি নিয়ে খোদ বিএনপিতেই চলছে তুমুল সমালোচনা। একাধিক সিনিয়র নেতা বলছেন, রুমিনের এমন করাটা মোটেই ঠিক হচ্ছে না। এতে তার থেকে দলের বদনামই বেশি হচ্ছে। তার উচিত এখনই ফ্ল্যাট ও অফিস সরকারকে বুঝিয়ে দেওয়া। কারণ, নতুন সংসদে এমপিদের বাসা বরাদ্দ কার্যক্রম অচিরেই শুরু হবে। এমতাবস্থায় রুমিন ‘একগুয়ে সিদ্ধান্ত’ থেকে না সরে আসলে এর জন্য তাকে চরম মূল্য দিতে হবে।

ইতোমধ্যে বিষয়টি লন্ডনে তারেক রহমানের কানে পৌঁছেছে। বিষয়টি নিয়ে তিনি চরম বিরক্ত। বলেছেন, বড় ধরনের বিব্রতকর পরিস্থিতি সৃষ্টির আগেই রুমিন যেন সরকারকে ফ্ল্যাট ও অফিস বুঝিয়ে দেয়। নতুবা এর ফল ভালো হবে না। তাছাড়া তার এতো বড় সাহস কি করে হয়, যেখানে আমরা সবাই সরকারবিরোধী। আন্দোলন করে যাচ্ছি অবিরাম, সেখানে তার এমন আচরণ সত্যিই সন্দেহজনক। তাহলে কী, সে তলে তলে আঁতাত করে ফেললো!

রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, টকশো-সংবাদ সম্মেলনে গলা ফাটিয়ে সরকারের বিরোধিতা করলেও সেই সরকারের ফ্ল্যাট ও অফিস এখনও বহাল তবিয়তে ব্যবহার করছেন রুমিন। যার কোন যৌক্তিকতা নেই। উপরন্তু এটি অপরাধের শামিল। যার দায়ে তিনি মুখোমুখি হতে পারেন শাস্তির। এ মুহুর্তে তার উচিত হবে জবরদখল করে রাখা ফ্ল্যাট ও অফিস সরকারকে বুঝিয়ে দেওয়া। এতে কিছুটা হলেও তার ও তার দলের সমালোচনা কম হলেও হতে পারে।

সর্বশেষ - সকল নিউজ