logo
Wednesday , 27 December 2023
  1. সকল নিউজ

পুলিশ প্রশাসন ভোটারদের কেন্দ্রে আনতে চাপ প্রয়োগ করতে পারে না: নুরুল হক নুর

প্রতিবেদক
admin
December 27, 2023 9:27 am

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেছেন, ডিএমপির পক্ষ থেকে ওয়ার্ড কাউন্সিলরদের সঙ্গে বৈঠক হয়েছে যাতে ভোটকেন্দ্রে উপস্থিতি বাড়ে। কিন্তু এটি কি ডিএমপির কাজ? পুলিশ প্রশাসন ভোটারদের কেন্দ্রে আনতে চাপ প্রয়োগ করতে পারে না।

মঙ্গলবার বেলা ১২টার দিকে পুরানা পল্টন মোড়ে পথসভায় তিনি এ কথা বলেন।

গণঅধিকার পরিষদের সভাপতি বলেন, আজকে পুলিশের কী কাজ, নির্বাচন কমিশনের কী কাজ, সরকারি কর্মকর্তা-কর্মচারী কার কী কাজ কেউ বুঝে উঠতে পারছে না। আজকে আওয়ামী লীগ ক্ষমতায় আসার জন্য সমস্ত রাষ্ট্রযন্ত্রকে দলীয় কাজে ব্যবহার করছে।

অসহযোগ আন্দোলনের গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে পথসভা করে গণঅধিকার পরিষদ। পরে পুরানা পল্টন দৈনিক বাংলা এলাকায় লিফলেট বিতরণ করেন নেতাকমীরা।

গণঅধিকার পরিষদের সভাপতি বলেন, আমাদের পরিষ্কার কথা আমরাও নির্বাচন চাই, ভোট দিতে চাই। তবে সে নির্বাচন হতে হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। যেভাবে ৯১, ৯৬, ২০০১ ও ২০০৮ সালে নির্বাচন হয়েছে।

নুর বলেন, আমাদের যে আন্দোলন চলছে তা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায়, দেশ বাঁচাতে এই আন্দোলনে সবাইকে শরিক হতে হবে।

নুর বলেন, আপনারা শুনেছেন মেহেরপুরের এক প্রার্থী বলেছেন, তিনি ভারতীর প্রার্থী, তিনি হারতে আসেন নাই। এতে কিছুটা হলেও স্পষ্ট যে এ নির্বাচনে ভারতের কতটা প্রভাব রয়েছে।

গণঅধিকার পরিষদের সভাপতি বলেন, ভিন্নমতের রাজনীতির কারণে অনেককে গ্রেফতার করে রেললাইন কাটা, নাশকতার মামলায় ফাঁসিয়েছে। জনগণ এগুলো বুঝে। পুলিশ, ডিবি, আর্মি, এনএসআই, ডিজিএফআইসহ সবাইকে বলব দেশ বাঁচাতে আপনারা জনগণের পাশে দাঁড়ান।

দলের সাধারণ সম্পাদক মো. রাশেদ খান বলেন, নির্বাচন কমিশন কালো আইন করে সভাসমাবেশ বন্ধ করতে পারে নাই৷ সংবিধান মোতাবেক আমাদের ভোট বর্জনের শান্তিপূর্ণ কর্মসূচি চলবে।

দলের সাধারণ সম্পাদক বলেন, মেহেরপুরের সাবেক দুইবারের সংসদ সদস্য বলেছেন, আমি ভারতের প্রার্থী। তার মানে আমরা এতদিন যে বলে আসলাম, ভারত ও আওয়ামী লীগের যৌথ প্রযোজনায় নির্বাচন হচ্ছে, সেটি প্রমাণিত হলো।

তিনি বলেন, আবার সেই সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী হয়ে বলছেন- তিনি শেখ হাসিনার প্রার্থী। আহারে নির্বাচন! নৌকা, স্বতন্ত্র নৌকা আর ডামি নৌকার লড়াই চলছে। তাই জনগণকে বলব, রাজপথে নামুন, গণঅভ্যুত্থানের মাধ্যমেই এ ফ্যাসিবাদের পতন ঘটাতে হবে।

গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য শহিদুল ইসলাম ফাহিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন- উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, মাহফুজুর রহমান, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান, গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি নাজিম উদ্দিন প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত