logo
Sunday , 24 December 2023
  1. সকল নিউজ

বিএনপি-জামায়াতের হাত থেকে দেশকে মুক্ত রাখতে হবে : প্রধানমন্ত্রী

প্রতিবেদক
admin
December 24, 2023 9:16 am

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বিএনপি রাজনৈতিক দল নয়, সন্ত্রাসী দল। আর জামায়াত যুদ্ধাপরাধীদের দল। বাংলাদেশের চলমান উন্নয়নকে সচল রাখার জন্য বিএনপি-জামায়াত উভয়ের হাত থেকেই দেশকে মুক্ত রাখতে হবে।শনিবার রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৬টি জেলায় আয়োজিত নির্বাচনী জনসভায় দেওয়া ভাষণে এসব কথা বলেন তিনি।

সবাইকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, সন্ত্রাসী এবং যুদ্ধাপরাধীদের থেকে দেশকে মুক্ত রাখলেই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, এ নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের মনমতো প্রার্থী বেছে নেবে। নির্বাচন সুষ্ঠু হলে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকবে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আমরা যেন বাংলাদেশকে আরো উন্নত ও সমৃদ্ধ করতে পারি সেই প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলার ঘোষণা দিয়েছি। কাজেই বাংলাদেশের প্রতিটি মানুষকে আমরা আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় সুশিক্ষিত করে তুলবো। এ দেশের জনগোষ্ঠী হবে স্মার্ট, সরকার, অর্থনীতি ও সমাজ ব্যবস্থা হবে স্মার্ট। আমরা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলবো, মাথা উঁচু করে চলবো। এটাই আমাদের লক্ষ্য।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণের ভাগ্য নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেবো না। সন্ত্রাসী বিএনপি এবং যুদ্ধাপরাধী জামায়াতের হাতে এ দেশ কোনো দিনই নিরাপদ নয়। এরা এ দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না। কাজেই এদের হাত থেকে জাতিকে রক্ষা করে দেশের উন্নয়ন অব্যাহত রাখতে হবে।

সর্বশেষ - সকল নিউজ