logo
Thursday , 14 December 2023
  1. সকল নিউজ

বিএনপির সহিংসতার বলি মোহনগঞ্জ এক্সপ্রেস, নিহত ১

প্রতিবেদক
admin
December 14, 2023 9:36 am

চলমান সরকার পতনের আন্দোলনকে চাঙা করতে এবার মানুষ খুনের মহোৎসবে মেতেছে বিএনপি। এরই অংশ হিসেবে ১১তম দফার অবরোধকে সফল করতে গাজীপুরের ভাওয়াল রেলস্টেশনের কাছে জয়দেবপুর-ময়মনসিংহ রেলপথের একটি অংশ কেটে রাখে দলটির নেতাকর্মীরা। যার ফলে লাইনচ্যুত হয় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি।

এ ঘটনায় একজন যাত্রী নিহত এবং অন্তত ১০ জন আহত হয়েছেন। নিহত ব্যক্তি ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম হোসেন (৩৫)।

ঘটনার সূত্রপাত গতকাল মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাত সোয়া ৪টার দিকে। এর পর থেকে ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ আছে।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, নাশকতা সৃষ্টির জন্য আন্দোলনে থাকা স্থানীয় কিছু নেতাকর্মী রেলপথের একটি অংশ কেটে রেখেছিল। এখানে ধারালো গ্যাস কাটার মেশিনের দাগ দেখা গেছে। ট্রেনটি এখানে পৌঁছালেই ইঞ্জিন ও চারটি বগি লাইনচ্যুত হয়। মারা যায় একজন, আহত হয় অন্তত ১০ জন।

তবে দায় এড়িয়ে যেতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের ‘মানবতার শত্রু’ বলেও অভিহিত করেছেন ।

তবে তথ্য প্রমাণ বলছে, এর আগে দেশের একাধিক স্থানে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা আগুন দিয়ে পুড়িয়ে দেয় বাস ও ট্রেন। তারই ধারাবাহিক নাশকতা এই মর্মান্তিক ট্রেন দুর্ঘটনা। স্বাভাবিকভাবেই এ ঘটনায় দায় এড়িয়ে যাওয়ার সুযোগ নেই সহিংস জোটটির।

অন্যদিকে গোয়েন্দা তথ্য বলছে, স্থানীয় বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা ১১ দফা অবরোধ কর্মসূচিকে সফল করতে সড়ক ও রেলপথে প্রতিবন্ধকতা তৈরি করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, আন্দোলনকারীরা নাশকতা সৃষ্টির জন্য ঘটনাটি ঘটিয়ে থাকতে পারে।

এর আগে বিএনপির ডাকা ১১তম দফায় ৩৬ ঘণ্টার দেশব্যাপী সর্বাত্মক অবরোধের সমর্থনে ১ম দিনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাজেন্দ্রপুর ও মাওনার নেতাকর্মীরা। তারা সড়ক ও রেললাইন অবরোধ করে। পরে গ্যাস কাটার নামক মেশিন দিয়ে ভাওয়াল রেলস্টেশনের কাছে জয়দেবপুর-ময়মনসিংহ রেলপথের একটি অংশ কেটে ফেলে। পরবর্তীতে দুর্ঘটনায় পতিত হয় মোহনগঞ্জ এক্সপ্রেস নামক ট্রেনটি।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

তাসনিম খলিল- ভুয়া নথি তৈরি আর বিক্রি করাই যার পেশা

যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

সাংবিধানিক প্রক্রিয়া ব্যাহত করার উদ্ভট ধারণাকে প্রশ্রয় দেবেন না: প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার পথে এগিয়ে জো বাইডেন

চলতি মাসেই সর্বজনীন পেনশন চালু

তারেককে মাইনাস করে কার্যালয়ে বসছেন খালেদা

প্রস্তুত স্বপ্নের বঙ্গবন্ধু টানেল, অপেক্ষা উদ্বোধনের

স্বল্প শিক্ষিত নেতারা চালাচ্ছেন বিএনপি, মুখ থুবড়ে পড়েছে দল

নতুন অর্থবছরের বাজেটে মেগা প্রকল্প বাস্তবায়নেই গুরুত্ব দিচ্ছে সরকার

বাংলাদেশ ব্যাংককে আর্থিক প্রতিষ্ঠানগুলোর কাজে স্বচ্ছতা নিশ্চিত করতে নির্দেশ প্রেসিডেন্টের