logo
Thursday , 15 June 2023
  1. সকল নিউজ

তারেককে মাইনাস করে কার্যালয়ে বসছেন খালেদা

প্রতিবেদক
admin
June 15, 2023 9:25 am

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পেতে পারেন এমন গুঞ্জন কদিন আগে শোনা গেলেও নতুন খবর চাউর হয়েছে, দলীয় কার্যালয়ে বসছেন খালেদা জিয়া। আর সেটি লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দল থেকে মাইনাস করেই হবে বলে সূত্র নিশ্চিত করেছে।

এজন্য গুলশান কার্যালয় গোছাতে স্টাফদের নির্দেশ দেয়া হয়েছে। হাসপাতাল থেকে ফিরেই তিনি গুলশান কার্যালয়ে যাওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করবেন ও রাজনৈতিক কার্যক্রম শুরু করবেন। এর আগে সর্বশেষ তিনি ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি অফিস করেন।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন জানান, স্বাস্থ্য নিয়ে খালেদা জিয়ার সঙ্গে কথাবার্তার এক পর্যায়ে তিনি নিজেই অফিস করার কথা জানান। তবে রাজনৈতিক চাপ নেবার মতো পরিস্থিতিতে বর্তমানে বেগম জিয়া নেই বলেও জানান ডা. জাহিদ।

তবে চিকিৎসকদের শঙ্কাকে উড়িয়ে দিয়ে এস্কান্দার পরিবারের সদস্যরা বলছেন, খালেদা পারবেন। তাকে পারতেই হবে। নির্বাচনের সময় খুব বেশি বাকি নেই। দলের অস্তিত্ব টিকিয়ে রাখতে খালেদা জিয়াকেই হাল ধরতে হবে।

এদিকে দলীয় কার্যালয়ে বসার আগেই বড় ছেলে তারেক রহমানের প্রতি বিরক্ত হয়ে তারেকপন্থী নেতাদের সতর্ক করে দিয়েছেন বেগম জিয়া। তারেক রহমানের নেতৃত্ব আর পারিবারিক দায়িত্ব নিয়ে ক্ষুব্ধ ও নারাজ তিনি। তাই তারেকের সঙ্গ ছেড়ে রাজনীতিতে মন দিতেও তাদের নির্দেশ দিয়েছেন।

অন্যদিকে তারেক রহমান লন্ডনে পলাতক থাকায় তার দেশে আসার সম্ভাবনা দেখছে না বিএনপি। সামনের নির্বাচনের আগে আসারও কোনো পরিস্থিতি নেই। এলেই দুর্নীতির মামলায় গ্রেফতার হবেন তারেক। মায়ের অসুস্থতায়ও তিনি দেশে আসতে পারেন না। দল তো দূরের কথা মায়ের দেখাশোনা করারও সুযোগ নেই।

এ অবস্থায় দলের অস্তিত্ব টিকিয়ে রাখতে তারেককে তার পদ থেকে অব্যাহতি দেয়া হবে কিনা জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত সহকারী আবদুস সাত্তার বলেন, ‘না না, আমার জানা নেই। এ বিষয়ে আমি কিছু বলতে পারব না। নিষেধ আছে।’

তবে দলের যাবতীয় ভার খালেদা জিয়া নিলেও নির্বাচনে দাঁড়াতে পারবেন না। এরপরও সরকারের অনুকম্পা প্রত্যাশা করে কার্যালয়মুখী হচ্ছেন তিনি। যা থেকে সহজেই বোঝা যায়, তারেক দলীয় পদ হারাচ্ছেন বা রাজনীতিতে অবসান হতে চলেছে তারেকের অধ্যায়।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

দুই জঙ্গি ছিনতাইয়ের পরিকল্পনা কাশিমপুর কারাগারে

সায়মা ওয়াজেদ পুতুল: স্বীয় কর্মে বিশ্ব স্বীকৃত সফল নারী

ভূমি নিবন্ধনে উৎসে কর কমিয়ে ৬ শতাংশ নির্ধারণ

পঞ্চম দফায় আরও ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

‘শেখ হাসিনা নিজের জন্য নয়, জনগণের জন্য কাজ করে যাচ্ছেন’

এনআইডি সংশোধন ঝুলে আছে সাড়ে ৫ লাখ আবেদন, বাড়ছে ভোগান্তি

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধন বাজার সম্প্রসারণ ও ক্রয়ক্ষমতা বৃদ্ধিতে জোর প্রধানমন্ত্রীর

জ্বালানি তেলের দাম কেন বাড়ল? জানালেন প্রতিমন্ত্রী

নিজেদের ব্যর্থতা ঢাকতে দেশে অশান্তি সৃষ্টি করতে চায় বিএনপি

উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ: কৃষিমন্ত্রী