logo
Monday , 18 December 2023
  1. সকল নিউজ

মালদ্বীপে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার পুনরায় চালুর সিদ্ধান্ত

প্রতিবেদক
admin
December 18, 2023 4:15 pm

বাংলাদেশ থেকে অদক্ষ শ্রমিক নিয়োগের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে মালদ্বীপ সরকার। ফলে দেশটিতে নতুন করে বাংলাদেশের অদক্ষ শ্রমিকদের কাজের সুযোগ সৃষ্টি হবে।রোববার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে মালদ্বীপের হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড টেকনোলজি মন্ত্রণালয়।

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর (শ্রম) ও দূতালয় প্রধান মোহাম্মদ সোহেল পারভেজ বলেন, মালদ্বীপে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার পুনরায় চালুর সিদ্ধান্ত অত্যন্ত ইতিবাচক। মিশন থেকে পরবর্তী সময়ে বিস্তারিত তথ্য জানানো হবে। নতুন ভিসা খোলার খবরে এত তাড়াহুড়ার কিছু নেই। যথাযথ নিয়ম মোতাবেক সবকিছু হবে।

তিনি আরো বলেন, নতুন ভিসা চালু হবে এবং একই সঙ্গে যারা ডকুমেন্টেড না, তাদেরও বৈধতা পাওয়ার প্রয়োজন আছে। নিয়োগকর্তা চাইলে এক্সপ্যাট সিস্টেমে বাংলাদেশিদের ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে পারবেন। ভিসা চালুর খবরে সবাইকে সচেতন হতে হবে। কোনো দালালের প্রলোভনে বা ফাঁদে পড়া যাবে না।

উল্লেখ্য, মালদ্বীপ ২০১৯ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ থেকে অদক্ষ শ্রমিক নিয়োগের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। যদিও তৎকালীন অর্থনৈতিক মন্ত্রী ফায়াজ ইসমাইল বলেছিলেন, নিষেধাজ্ঞা এক বছরের জন্য ছিল। পরে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়।

সর্বশেষ - সকল নিউজ