logo
শনিবার , ২ জুলাই ২০২২ | ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

২৩ লাখ টাকাসহ ঢাকায় আটক কক্সবাজারের সার্ভেয়ার আতিকুর

প্রতিবেদক
admin
জুলাই ২, ২০২২ ২:৫০ অপরাহ্ণ

নগদ ২৩ লাখ ৬০ হাজার নগদ টাকাসহ ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক হয়েছেন কক্সবাজারের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার সার্ভেয়ার আতিকুর রহমান। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার সময় নগদ টাকাসহ তাকে আটক করা হয়। এরপর তাকে কক্সবাজার ফিরিয়ে এনে অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) থানা পুলিশের হাতে সোপর্দ করেন।

জানা গেছে, কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ ( এলএ) শাখার সার্ভেয়ার আতিকুর রহমান অবৈধ উপায়ে আদায় করা ২৩ লাখ ৬০ হাজার নগদ টাকা ব্যাগে নিয়ে গতকাল সকালে ইউএস বাংলার একটি ফ্লাইটে ঢাকা যাচ্ছিলেন।

কক্সবাজার বিমানবন্দরের স্ক্যানারে সার্ভেয়ারে টাকা শনাক্ত হয়।
এ সময় বিমানবন্দরে কর্মরত জাতীয় গোয়েন্দা সংস্থা- এনএসআই-এর একজন কর্মকর্তা বিষয়টি জানতে পেরে সঙ্গে সঙ্গে জেলা প্রশাসনের কর্মকর্তাদের অবহিত করেন। জেলা প্রশাসনের কর্মকর্তারা তাৎক্ষণিক তাকে পুলিশের হাতে তুলে দেওয়ার পরামর্শ দেন।

এর পর এনএসআই কর্মকতা উক্ত সার্ভেয়ারকে ধরতে গিয়ে দেখেন তিনি ততক্ষণে বিমানে উঠে গেছেন। বিমানও এসময় উড়াল দিচ্ছিল। পরবর্তীতে ঢাকা বিমানবন্দরের গোয়েন্দাদের নিকট বিষয়টি জানানো হয়। গোয়েন্দা সংবাদের ভিত্তিতে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজার এলএ শাখায় দায়িত্বরত সার্ভেয়ার আতিককে নগদ টাকাসহ আটক করা হয়। ঢাকা বিমানবন্দরে আটকের পর গোয়েন্দা কর্মীরা তাকে জিজ্ঞাসাবাদে এসব টাকার উৎস সম্পর্কে কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

এমনকি সার্ভেয়ার জানান, তিনি মহেশখালীর জনৈক আহমদুল্লাহ নামের একজনের নিকট থেকে ৮ লাখ ও রেজাউল করিম আশেক নামক অপর একজনের নিকট থেকে ১০ লাখ টাকা হাওলাত নেন বলে দাবি করেন। গোয়েন্দা কর্মীরা পরে ওই দুই ব্যক্তির নিকট জানতে চাইলে তারা টাকা হাওলাত দেওয়ার কথা অস্বীকার করেন।

এসব টাকা অবৈধ প্রমাণিত হওয়ার পর সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মতে তাকে বিকালে পুনরায় বিমানে কক্সবাজার নিয়ে আসা হয়। কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজ এসব তথ্য দিয়ে আরো জানিয়েছেন, কক্সবাজার বিমানবন্দরেই গোয়েন্দাদের কাছ থেকে আটক সার্ভেয়ারকে নিয়ে সোজা সদর মডেল থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, কক্সবাজার এলএ অফিসের মহেশখালী দ্বীপের অধিগ্রহণ করা জমির ক্ষতিগ্রস্ত লোকজনকে ক্ষতি পূরণের টাকা দেওয়ার দায়িত্ব পালন করছিলেন সার্ভেয়ার আতিকুর রহমান।

সর্বশেষ - দেশের খবর