logo
Monday , 27 November 2023
  1. সকল নিউজ

নেশাখোরদের হাতে আন্দোলন তুলে দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী

প্রতিবেদক
admin
November 27, 2023 9:24 am

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি তাদের আন্দোলন এখন আউটসোর্সিং করে নেশাখোরদের হাতে তুলে দিয়েছে। নেশাখোরদের সঙ্গে দলটির কর্মীরাও আছে। এদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার অনুরোধ জানাচ্ছি। আন্দোলনের নামে যারা সন্ত্রাস করে কোনোভাবেই যেন দেশ তাদের হাতে না যায় সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে রোববার ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

হাছান মাহমুদ বলেন, বিএনপি-জামায়াতের অবরোধেও আজ রাস্তায় প্রচণ্ড জ্যাম। গণভবন থেকে প্রেস ক্লাবে আসতে আমার ৪৫ মিনিট লেগেছে। জ্যাম না থাকলে ১০ মিনিট লাগার কথা। অর্থাৎ বিএনপির অবরোধ কেউ মানে না। এতে জনগণের সম্পৃক্ততা নেই। যারা অবরোধ ডাকছে তাদের কর্মী-সমর্থকদের কোনো সমর্থন নেই। তারা হঠাৎ একটা গাড়ির মধ্যে বোমা মারে-এটি তো রাজনৈতিক কর্মসূচির কোনো অংশ হতে পারে না। তাদের কর্মী পাওয়া যায় না, কিছু কর্মীর সঙ্গে কিছু মাদকাসক্তকে পয়সা দিয়ে গাড়িতে পেট্রোলবোমা নিক্ষেপ করাচ্ছে।

মন্ত্রী হাছান বলেন, অবশ্যই রাজনীতি হবে, সরকারের পদত্যাগ দাবি বা মন্ত্রীদের সমালোচনা হবে বা রাস্তায় নেমে আন্দোলনও ঘোষণা করবে। কিন্তু গাড়িতে আগুন দেওয়া, চোরাগোপ্তা হামলা করা-এ তো কোনো আন্দোলন নয়, এগুলো সন্ত্রাসী কর্মকাণ্ড। এর হাত থেকে দেশকে রক্ষা করতে হবে, রাজনীতিকে রক্ষা করতে হবে। এজন্য সাংবাদিকসহ সবার সহযোগিতা চাই।

এসময় ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির মঙ্গল কামনা করে মন্ত্রী হাছান মাহমুদ বলেন, সরকারি পেনশন স্কিমে সাংবাদিকদের জন্য যেন গণমাধ্যম প্রতিষ্ঠানগুলো থেকে চাঁদা দেওয়া হয় এবং এটি যেন দশম ওয়েজবোর্ডে আসে সে বিষয়ে কাজ করছি। আপনাদেরও প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কথা বলার অনুরোধ জানাব।

ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আল মামুন সরকারের সভাপতিত্বে ও সেক্রেটারি মফিজুর রহমান খান বাবুর সঞ্চালনায় সকালের অধিবেশনে বক্তব্য দেন বিএফইউজের সভাপতি ওমর ফারুক, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি যুগান্তর সম্পাদক সাইফুল আলম, সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল, বিএফইউজের মহাসচিব দীপ আজাদ, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক আকতার হোসেন, আবদুল জলিল ভূঁইয়া, মাতৃভূমি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মাইনউদ্দিন মিয়া। অনুষ্ঠানে ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির পক্ষ থেকে মন্ত্রীর হাতে স্মারক সম্মাননা তুলে দেওয়া হয়।

সর্বশেষ - সকল নিউজ