logo
Wednesday , 1 November 2023
  1. সকল নিউজ

গোপনে দেশ ছাড়ছে বিএনপির কেন্দ্রীয় নেতারা

প্রতিবেদক
admin
November 1, 2023 9:44 am

২৮ অক্টোবরের আন্দোলনে চূড়ান্ত ব্যর্থ হওয়ার পর পলাতক রয়েছে বিএনপির কেন্দ্রীয় নেতারা। বাস পুড়িয়ে, মানুষ মেরে, পুলিশ হত্যা করে এবং প্রধান বিচারপতির বাসভবনে হামলার মাধ্যমে নাশকতার পর আত্মগোপনে গেছেন বিএনপির একঝাঁক নেতা। সূত্র বলছে, গোপনে দেশ ছাড়ার চেষ্টা করছে একাধিক নেতা।

জানা গেছে, ২৮ অক্টোবরের আন্দোলনে পরিকল্পনা মাফিক নাশকতা চালাতে পারেনি বিএনপি। এমনকি তাদের নাশকতার পরিকল্পনা ও বিভিন্ন ঘটনা ফাঁস হয়ে যায়। বাসে আগুন দেওয়ার ফুটেজ, বিচারপতির বাসভবনে হামলা করা এবং পুলিশ পেটানোর সকল ঘটনার ভিডিওচিত্র ফাঁস হওয়ায় গ্যাঁড়াকলে পড়েছে বিএনপির নেতারা।

যদিও ওই ঘটনার পরদিন বিএনপি মহাসচিব গ্রেফতার হয়েছেন। কিন্তু বাকি সকল কেন্দ্রীয় নেতা বাড়ি ছাড়া। তাদের বাড়ির লোকও বলতে পারছেন না তারা কোথায় আছেন। খোঁজ নিয়ে জানা গেছে, মির্জা আব্বাস, ইশরাক হোসেন, মোয়াজ্জেম হোসেন আলাল, আমীর খসরু মাহমুদ চৌধুরীরা তাদের বাড়িতে নেই।

মির্জা আব্বাসের স্ত্রী আফরোজ আব্বাস জানান, তার স্বামী কোথায় আছেন জানেন না। ইশরাকে মা ইশমত আরা জানান, ইশরাক আন্দোলনের ময়দান থেকে আর বাসায় ফেরেনি। কোথায় আছে সেটাও বলতে পারবো না।

এভাবেই কোনো নেতার পরিবারই সন্ধান দিতে পারেননি। সূত্র বলছে- নিজেদের পতন আর নাশকতা আবারও ফাঁস হওয়ায় বড় শাস্তি হতে পারে এই আশঙ্কায় বিভিন্ন দেশে পালিয়ে যেতে পারেন সিনিয়র নেতারা।

এদের মধ্যে ইশরাকের লন্ডনের ভিসা, আমির খসরু মাহমুদ ও মির্জা আব্বাসের সিঙ্গাপুরের ভিসা এবং মোয়াজ্জেম হোসেন আলালের পাসপোর্টে ভারতের ভিসা রয়েছে বলেও জানা গেছে।

নিজেদের পিঠ বাঁচাতে গোপনেই বিদেশে পালিয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আইনশৃঙ্খলা বাহিনী। বিশিষ্টজনরাও বলছেন, এ ধরনের পলায়ন বিএনপি নেতাদের পুরোনো অভ্যাস। তাই নজরদারি বাড়াতে হবে।

সর্বশেষ - সকল নিউজ