logo
Sunday , 27 August 2023
  1. সকল নিউজ

বিএনপিকে সংকটে ফেলে কেন বারবার সিঙ্গাপুর যান ফখরুল?

প্রতিবেদক
admin
August 27, 2023 9:21 am

বিএনপি যখন এক দফা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছে, ঠিক সেই মুহূর্তে আকস্মিকভাবে, কাউকে না জানিয়ে সপরিবারে সিঙ্গাপুর গেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলের অনেকেই বলছেন, এটি মির্জা ফখরুলের জন্য নতুন কোনো বিষয় নয়। এর আগেও তিনি আন্দোলনের কর্মসূচি ঘোষণা করে সিঙ্গাপুরে গিয়েছেন। দলকে না জানিয়ে আন্দোলনের মাঝপথে হঠাৎ করে তার সিঙ্গাপুর সফর নিয়ে দলের মধ্যেই দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।দলটির নেতারাই প্রশ্ন তুলেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর যখনই রাজনৈতিক সংকট থাকে, তখনই সিঙ্গাপুরে যান কেন?

সূত্র বলছে, বিশেষ করে যখন তারেক জিয়ার সাথে তার একটি রাজনৈতিক দ্বৈরথার খবর পাওয়া যাচ্ছে এবং আন্দোলনের গতিপ্রকৃতি নিয়ে তার সঙ্গে দলের শীর্ষ নেতার বিরোধ সৃষ্টি হয়েছে, সে সময় তার সিঙ্গাপুর সফর রহস্যময়।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে নাটকীয়ভাবে অংশগ্রহণের লক্ষণ দেখা যাচ্ছে। সেই অংশগ্রহণের ক্ষেত্রে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। আর এ কারণেই তিনি সিঙ্গাপুরে গেছেন।

আর বিএনপির একটি পক্ষ বলছে, সিঙ্গাপুরে লন্ডনে পলাতক তারেক জিয়ার একাধিক এজেন্ট রয়েছে, তাদের সঙ্গে বৈঠক করা এবং তাদের মাধ্যমে কোনো বার্তা দেওয়ার জন্যই তিনি সিঙ্গাপুরে গেছেন।

বিষয়টি নিয়ে রাজনৈতিক বিশ্লেষকদের মধ্যেও নানামুখী আলাপ-আলোচনা চলছে। তারা বলছেন, সিঙ্গাপুরে যাওয়াটা যে তার স্রেফ চিকিৎসার জন্য নয়, এর পেছনে রাজনৈতিক কারণ রয়েছে।

সর্বশেষ - সকল নিউজ