logo
শনিবার , ৮ অক্টোবর ২০২২ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফেরত আনা যুক্তরাষ্ট্রের সঙ্গে বহিঃসমর্পণ চুক্তির তাগিদ বাংলাদেশের

প্রতিবেদক
admin
অক্টোবর ৮, ২০২২ ২:১৭ অপরাহ্ণ

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি রাশেদ চৌধুরীকে বাংলাদেশে অবিলম্বে ফেরত আনতে যুক্তরাষ্ট্রের সঙ্গে দ্রুত বহিঃসমর্পণ চুক্তি করতে চায় বাংলাদেশ। এজন্য মার্কিন কর্তৃপক্ষকে তাগাদাও দিয়েছে সরকার।

শুক্রবার মার্কিন ডেপুটি সেক্রেটারি অব স্টেট ওয়েন্ডি আর শেরম্যানের সঙ্গে এক বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। ওয়াশিংটনে স্টেট ডিপার্টমেন্টে এই বৈঠক হয়।

ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি রাশেদ চৌধুরীকে বাংলাদেশে অবিলম্বে ফেরত পাঠানোর জন্য মার্কিন সরকারের প্রতি আহ্বান জানার। তিনি বলেন, এই বিষয়টি বাংলাদেশের জনগণ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিমন্ত্রী বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে যত তাড়াতাড়ি সম্ভব বহিঃসমর্পণ চুক্তি সম্পাদনের ওপর গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য, এর আগে বঙ্গবন্ধুর আরেক খুনি বজলুল হুদাকে ফেরত আনার জন্য ১৯৯৮ সালে থাইল্যান্ডের সঙ্গে বহিঃসমর্পণ চুক্তি করেছিল বাংলাদেশ। রাশেদ চৌধুরী বর্তমানে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয়ে রয়েছেন। বাংলাদেশ দীর্ঘদিন ধরে রাশেদ চৌধুরীকে ফেরত চাইলেও এখন পর্যন্ত এ বিষয়ে দৃশ্যমান অগ্রগতি হয়নি।

সর্বশেষ - দেশের খবর

আপনার জন্য নির্বাচিত