logo
Tuesday , 1 August 2023
  1. সকল নিউজ

ভারতে গার্ডার লঞ্চিং মেশিন ভেঙে পড়ে নিহত ১৬

প্রতিবেদক
admin
August 1, 2023 9:08 am

ভারতে ব্রীজ নির্মাণকাজে ব্যবহৃত গার্ডার লঞ্চিং মেশিন ভেঙে পড়ে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও চারজন।

মঙ্গলবার ভোরে নির্মাণকাজ চালানোর সময় দেশটির পশ্চিমাঞ্চলীয় মহারাষ্ট্র রাজ্যের থানার পাশে এ দুর্ঘটনা ঘটে। খবর ইন্ডিয়া টুডের।

প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যটির সমৃদ্ধি এক্সপ্রেস হাইওয়ের তৃতীয় পর্যায়ের নির্মাণকাজে মেশিনটি ব্যবহার করা হচ্ছিল।

শাহপুর পুলিশ জানিয়েছে, থানের শাহপুরের কাছে গার্ডার লঞ্চিং মেশিন ভেঙে পড়ার ঘটনায় ১৬ জন নিহত এবং চারজন আহত হয়েছেন। মেশিনটি সমৃদ্ধি এক্সপ্রেস হাইওয়ের তৃতীয় ধাপের নির্মাণে ব্যবহৃত হচ্ছিল।

সংবাদমাধ্যমটি বলছে, থানের সরলামবে গ্রামের কাছে একটি সেতু নির্মাণ করার সময় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা ছাড়াও ধ্বংসস্তূপের নিচে আরও বেশ কয়েকজন আটকা পড়ার আশঙ্কা করা হচ্ছে।

নির্মাণকাজের সময় গার্ডার মেশিনের সঙ্গে সংযোগকারী ক্রেন এবং স্ল্যাব ১০০ ফুট উচু থেকে পড়ে গেলে বড় এ দুর্ঘটনা ঘটে। আহতদের পাশাপাশি মৃতদেহগুলোকেও স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ, এনডিআরএফ এবং দমকল কর্মীরা উদ্ধার ও তল্লাশি কাজে নিয়োজিত রয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইন্ডিয়া টুডের খবরে বলছে, দুর্ঘটনাকবলিত মেশিনটি হাইওয়ে এবং হাই-স্পিড রেল ব্রিজ নির্মাণ প্রকল্পে প্রিকাস্ট বক্স গার্ডার ইনস্টল করতে ব্যবহৃত হয়।

সর্বশেষ - সকল নিউজ