logo
শুক্রবার , ২৩ ডিসেম্বর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

দেশে মীরজাফরের গোষ্ঠী এখনও আছে : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
admin
ডিসেম্বর ২৩, ২০২২ ৯:৩৯ পূর্বাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে এখনও মীরজাফরের গোষ্ঠী আছে। বীর মুক্তিযোদ্ধাদের অবদানকে যারা স্বীকৃতি দেয় না, তারাই মুক্তিযোদ্ধা কোটা নিয়ে ষড়যন্ত্র করেছে।

আজ বৃহস্পতিবার সকালে ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউটের অডিটোরিয়ামে ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মুক্তিযোদ্ধারা যতদিন বেঁচে আছি সবাই একসঙ্গে থাকব, একসঙ্গে চলব।

আমরা সব সময় দেশের বিজয়ের কথা বলব। আমরা যখন মুক্তিযুদ্ধ শুরু করেছি তখন আমাদের কাছে হাতিয়ার ছিল না। একটি জিনিস ছিল, একটি স্লোগান ছিল জয় বাংলা। আমাদের একটি দাবি ছিল, জয় বাংলাকে জাতীয় স্লোগানে পরিণত করা হোক। আজকে সেটা জাতীয় স্লোগানে পরিণত হয়েছে। সেজন্য প্রধানমন্ত্রীকে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। 

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের যেভাবে সম্মান দিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুর পরে আর কেউ তা দেননি। বঙ্গবন্ধু কন্যা বীর মুক্তিযোদ্ধাদের জন্য নানান সুবিধা দিয়েছেন, তাদের জন্য হাসপাতাল করা হয়েছে, সেখানে ফ্রি চিকিৎসা করার ব্যবস্থা করছেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ডাকে সবাই মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। আমরা ঢাকাকে দখল করে ফেলার মতো অবস্থায় চলে আসছিলাম। আমি বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে গিয়েছি। অনেক বীর মুক্তিযোদ্ধার কবর বর্ডার এলাকায় রয়েছে, কিছুদিন আমি বর্ডার এলাকায় গিয়ে তা দেখেছি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াসহ বীর মুক্তিযোদ্ধারা।

সর্বশেষ - রাজনীতি