logo
Wednesday , 5 July 2023
  1. সকল নিউজ

মানুষ আনন্দে থাকলে বিএনপির কষ্ট হয় : সেতুমন্ত্রী

প্রতিবেদক
admin
July 5, 2023 11:25 am

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মানুষ শান্তিতে আছে। কিন্তু মানুষ আনন্দে থাকলে বিএনপির কষ্ট হয়, ফখরুল কষ্ট পাচ্ছেন। মানুষ স্বস্তিতে আছে, এটিই তার (মির্জা ফখরুল) জন্য অস্বস্তির কারণ। এজন্য তার মন ভালো নেই।গতকাল সোমবার রাতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমি তাকে (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) শুধু একটা কথা বলবো। সারা বিশ্বের কথা নাইবা বললাম। আশপাশের যে দেশগুলো আছে, মির্জা ফখরুল একটু যদি ঘুরে আসেন, বাজারে গিয়ে পর্যবেক্ষণ করেন, তাহলেই বুঝতে পারবেন, বাংলাদেশের দ্রব্যমূল্য বর্তমান বিশ্ব সংকটে অসহনীয় কোনো পর্যায়ে যায়নি।

তিনি বলেন, জনগণের সহনীয় ক্ষমতার মধ্যে দ্রব্যমূল্য রাখার যথাসাধ্য চেষ্টা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মির্জা ফখরুল বাইরের খবর জানেন না, তাকে অনুরোধ করি, আশেপাশের দেশগুলোতে ঘুরে আসতে বলি এবং বাজারে গিয়ে পর্যবেক্ষণ করতে তাকে আমি অনুরোধ করি। তাহলে যদি সত্য কথাটা তিনি বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এখন রাজনীতির জন্য সরকারের ঘাড়ে দোষ চাপাচ্ছেন। আজকে বিশ্বযুদ্ধের কারণে, নিষেধাজ্ঞা- পাল্টা নিষেধাজ্ঞা, পাকিস্তানের মতো দেশ, শ্রীলংকার মতো দেশ হিমশিম খাচ্ছে। ভারতে দ্রব্যমূল্য আগের চাইতে অনেক বেশি ঊর্ধ্বগতি পরিলক্ষিত হচ্ছে। এটার জন্য বেশিরভাগই দায়ী বিশ্ব অর্থনীতি।

বাংলাদেশে কোনো সংকট ছিল না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমাদের এখানেই কোনো সংকট ছিল না। আমাদের এখানে সবকিছু সহনীয় পর্যায়ে ছিল। তবে আমি মির্জা ফখরুল ইসলাম সাহেবকে বলি- আপনি এইসব অবান্তর অভিযোগ যখন সরকারের বিরুদ্ধে আনছেন যখন বলছেন, এবারের ঈদে মানুষের কোনো আনন্দ ছিল না। আনন্দ না থাকলে গতবারের চেয়ে কত বেশি পশু এবার কোরবানি হয়েছে? এটার হিসেব কি ওনার কাছে আছে? ৫১ লাখ বেশি কোরবানি হয়েছে।

টোল আদায়ের চিত্র তুলে ধরে তিনি বলেন, এবার পদ্মাসেতুর কথা যদি বলি। পদ্মাসেতুতে আমাদের দিনে টোল আদায় হতো ১ কোটি ২০ থেকে ৩০ লাখ। এবারে ঈদের আগের দিন আমাদের পদ্মাসেতুতে টোল আদায় হয়েছে চার কোটি ৫৫ লাখ। মানুষ কি আনন্দে বাড়ি গেছে নাকি বিষণ্ন চিত্তে বাড়ি গেছে? এর প্রমাণ এখানেই। আজকে বঙ্গবন্ধু সেতুতেও ৩ কোটি ৫৫ লাখ টাকা একদিনে টোল আদায় হয়েছে। এত টাকা টোল কোথা থেকে এলো? মানুষই তো দিয়েছে। আজকে পশু কোরবানির চিত্রটা দেখুন। টোল আদায়ের চিত্রটা দেখুন।

সর্বশেষ - সকল নিউজ