logo
Thursday , 25 May 2023
  1. সকল নিউজ

১ কোটি ৮০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার

প্রতিবেদক
admin
May 25, 2023 10:05 am

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য এক কোটি ৮০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার। এর মধ্যে দেশীয় একটি প্রতিষ্ঠান থেকে ১৮৩ টাকা লিটার দরে ৭০ লাখ লিটার ও মার্কিন যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান থেকে ১৪০ টাকা লিটার দরে এক কোটি ১০ লিটার সয়াবিন তেল কেনা হবে।এতে মোট ব্যয় হবে ২৫৭ কোটি ৪৪ লাখ ২৭ হাজার টাকা।
বুধবার (২৪ মে) দুপুরে ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে অনুমোদিত প্রস্তাবগুলো নিয়ে সাংবাদিকদের কাছে বিস্তারিত তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।
তিনি জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে আন্তর্জাতিক উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে যুক্তরাষ্ট্রের এক্সেনচুয়াল টেকনোলজি ইনকর্পোরেশন (স্থানীয় এজেন্ট ওএমজি লিমিটেড) থেকে এক কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল কেনার অনুমোদন দেওয়া হয়েছে। এতে খরচ হবে ১২৯ কোটি ৫৮ লাখ ৭৭ হাজার টাকা। প্রতি লিটার সয়াবিন তেলের দাম পড়বে ১১৭ টাকা ৮১ পয়সা।

বাণিজ্য মন্ত্রণালয়ের অপর এক প্রস্তাবের পরিপ্রেক্ষিতে স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ৭০ লাখ লিটার সয়াবিন তেল কেনার অনুমোদন দেওয়া হয়েছে। এতে ব্যয় হবে ১২৭ কোটি ৮৫ লাখ ৫০ হাজার টাকা। প্রতি লিটারের দাম ১৮২ টাকা ৬৫ পয়সা। সিটি এডিবল অয়েল কোম্পানি থেকে ওই সয়াবিন তেল কেনা হবে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

ফের প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ

ধর্মের নামে কেউ যাতে বিভ্রান্ত করতে না পারে

বৃত্তির ফল কেলেঙ্কারি প্রাথমিকের ডিজিসহ ৫ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা

ঋণখেলাপিদের প্রার্থিতা ঠেকানো আর্থিক প্রতিষ্ঠানগুলোর পদক্ষেপ সফল হোক

চট্টগ্রাম কাস্টম হাউসে বেপরোয়া দুর্নীতিবাজ চক্র

হঠাৎ বিমানবন্দরে প্রতিমন্ত্রী, যাত্রীসেবা বাড়াতে নানা নির্দেশনা

পেঁয়াজের বাজারে স্বস্তি, দাম কমছে

বিএনপি-জামাত ২০০৬ সালে ভুয়া ভোটার তালিকা করে ক্ষমতা দখলের চেষ্টা করেছিল : জয়

ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করতে চায় বিএনপি: ওবায়দুল কাদের

১৪ জুন জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী