logo
শুক্রবার , ১৫ জুলাই ২০২২ | ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

হতাশা থেকে সাংবাদিক তুলির আত্মহত্যা: পুলিশ

প্রতিবেদক
admin
জুলাই ১৫, ২০২২ ১১:১২ পূর্বাহ্ণ

মানসিক হতাশা থেকে সাংবাদিক সোহানা তুলি আত্মহত্যা করেছেন। চাকরি বা ব্যবসায় আশানুরূপ সফল না পাওয়ায় তার ভেতর মানসিক হতাশা কাজ করছিল। মূলত এ কারণেই তিনি আত্মহত্যার পথ বেছে নেন বলে পুলিশ প্রাথমিক তদন্তে ধারণা করছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে হাজারীবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোক্তারুজ্জামান জানান, ‘ঘটনার পর আমরা সোহানা তুলির স্বজনদের সঙ্গে কথা বলেছি। তুলি মারা যাওয়ার আগে তার মানসিক হতাশার কথা ছোট ভাই মোহাইমিনুলকে জানিয়েছিলেন। বিশেষ করে চাকরি এবং ব্যবসার অবস্থা নিয়ে এ হতাশা কাজ করছিল। এ কারণেই আমরা প্রাথমিকভাবে ধরে নিচ্ছি যে তুলি আত্মহত্যা করেছেন। তার শরীরের কোথাও জখমের চিহ্ন পাওয়া যায়নি। পাশাপাশি যে বাসা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়, সেই বাসার জানালা ভেঙে কেউ ভেতরে প্রবেশ করেছে তেমন কিছু পাওয়া যায়নি। তারপরও ময়নাতদন্ত হচ্ছে। ময়নাতদন্তের পরই তার মৃত্যুর প্রকৃত কারণ আমরা জানতে পারবো বলে ধারণা করছি।’

মোহাইমিনুল ইসলাম বলেন, ‘আমি যশোর থাকি। আপুর ঘটনা শুনে ঢাকায় এসেছি। মৃত্যুর আগে তার সঙ্গে নানা বিষয় নিয়ে কথা হয়েছে। কিন্তু তিনি এভাবে সিদ্ধান্ত নেবেন তা বুঝতেও পারিনি। তাহলে আমরা আগে থেকেই ব্যবস্থা নিতাম।’

পুলিশ ও নিহতের স্বজনদের সঙ্গে আলাপে জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে পড়াশোনা শেষ করেন তুলি। এরপর দৈনিক আমাদের সময়, কালেরকণ্ঠ এবং সর্বশেষ তিনি বাংলা ট্রিবিউনে সহ-সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। এরপর তিনি ট্রিবিউন থেকে চাকরি ছেড়ে দেন। এর কিছুদিন পর একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। সম্প্রতি একটি অনলাইন শপ খুলে নারী উদ্যোক্তা হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি।

বুধবার (১৩ জুলাই) হাজারীবাগ থানার রায়েরবাজার এলাকার একটি বাসা থেকে তুলির মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই বাসায় তিনি এক বান্ধবীর সঙ্গে থাকতেন।

সর্বশেষ - দেশের খবর

আপনার জন্য নির্বাচিত

আবহাওয়া অনুকূলে থাকলে আজ বসবে পদ্মা সেতুর ৩৭তম স্প্যান

উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী

অর্থ আত্মসাৎ: নর্থ সাউথের চার ট্রাস্টির জামিন শুনানি আজ

নিষেধাজ্ঞা থাকলে ভিসা দেওয়া না দেওয়া দুই নজিরই আছে

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের আশ্বাসে অবশেষে কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন রেলকর্মীরা

বিএনপি ও ঐক্যফ্রন্টে নেই কোনো তরুণ

নড়াইলে ধর্ম অবমাননায় অভিযুক্ত তরুণ তিন দিনের রিমান্ডে

প্রকৃত প্রশিক্ষণ ছাড়া শিক্ষাদান কতটা ফলপ্রসূ?

বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসায় পর্তুগালের মন্ত্রী

ট্রাম্পের বিরুদ্ধে লড়াইয়ের ঘোষণা ‘নারী ওবামা’র