logo
Saturday , 7 January 2023
  1. সকল নিউজ

ইজতেমায় মুসল্লিদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
admin
January 7, 2023 12:11 pm

স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান বলেছেন, বিশ্ব ইজতেমা ময়দানে আগত মুসল্লিদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হবে। র‌্যাব, পুলিশ, কিউআরটি, আনসারসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা ময়দানের চারপাশে নিয়োজিত থাকবেন। এছাড়াও সামরিক বাহিনীর সদস্যরা ময়দানের কাজে সহযোগিতা করছেন।

তিনি বলেন, এবার বিদেশি মেহমানদের জন্য নিরাপত্তাসহ অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে। প্রথম পর্বে আগত বিদেশি মুসল্লিরা আখেরি মোনাজাতের পর বিমানবন্দর হাজিক্যাম্পে অবস্থান করবেন। সেখান থেকে তারা তাদের স্ব স্ব দেশে ফিরবেন।

শুক্রবার সন্ধ্যায় ইজতেমা ময়দান সংলগ্ন বাটা রোডে বিশ্ব ইজতেমা প্রস্তুতি পর্যালোচনা সংক্রান্ত ফলোআপ সভায় সভাপতির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ইজতেমা আয়োজক কমিটির দুই পক্ষের সঙ্গে আলোচনা হয়েছে। আশা করছি তাদের মধ্যে বিগত বছরের ন্যায় আর কোনো ভুল বোঝাবুঝি হবে না। সফলভাবে এবারের বিশ্ব ইজতেমা সম্পন্ন হবে। ইতিমধ্যে ইজতেমা ময়দানের প্রস্তুতি কাজের ৯৫ শতাংশ কাজ শেষ হয়েছে। আগামী বৃহস্পতিবারের মধ্যে বাকি কাজ সম্পন্ন হবে ইনশাআল্লাহ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব মো. মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, গাজীপুরের জেলা প্রশাসক আনিছুর রহমান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোল্যা নজরুল ইসলাম, গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন, ইজতেমার মুরুব্বি প্রকৌশলী মাহফুজ ও মিজানুর রহমান প্রমুখ।

এ সময় পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, ডেসকো, ফায়ার সার্ভিস, তিতাস, জনস্বাস্থ্য প্রকৌশল মন্ত্রণালয়, সরকারি হাসপাতাল, সিটি করপোরেশনসহ বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

মোহাম্মদপুরে ১৮ সোনার দোকান পুড়ে ছাই

ওয়াগনার গ্রুপের সাহায্য চায় নাইজারের সামরিক শাসকরা

নির্বাচনের ফলের গেজেট প্রকাশে ইসির অনুমোদন

জাতীয় নির্বাচন ঘিরে রাজনীতিতে মেরুকরণ হচ্ছে: ওবায়দুল কাদের

দুবাইয়ে নুরের স্বর্ণ ব্যবসা ও সিআইএ, মোসাদ কানেকশন

দেশের বিভিন্ন অঞ্চলে বিএটি বাংলাদেশের টিকা নিবন্ধন বুথ চালু

পদ্মা সেতুর উদ্বোধনী দিনে উৎসবে মাতবে ৬৪ জেলা, হবে হাতিরঝিলে লেজার শো

আজ মন্ত্রিসভায় উঠছে আরপিও সংশোধনী যে কোনো পর্যায়ে নির্বাচন বন্ধের ক্ষমতা পেতে যাচ্ছে ইসি

সুপারিশ-দাবি কোনো কিছুতেই বাতিল হয় না রুট পারমিট

মুক্তিযুদ্ধের পক্ষের ইসলামী দলগুলোকে দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলার আহ্বান তথ্যমন্ত্রীর