ঢাকায় বৃহস্পতিবার, শনিবার সারাদেশে বিএনপির বিক্ষোভ

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   11 May 2022

বিরোধী দলের নেতাদের ওপর সরকারি দলের হামলার প্রতিবাদে দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এর মধ্যে বৃহস্পতিবার ঢাকা মহানগরে এবং শনিবার সারাদেশে জেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ করা হবে।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অঙ্গসংগঠনের নেতাদের সঙ্গে যৌথ সভা শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, কুমিল্লার দাউদকান্দিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনের ওপর হামলা ও তার বাসভবনে আওয়ামী সন্ত্রাসীদের আক্রমণ এবং পরবর্তী সময়ে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। একই সঙ্গে কুমিল্লার চান্দিনায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমদের গাড়িতে হামলা ও তাকে গ্রেপ্তার, ফেনীতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবেদীনের ওপর হামলা, পটুয়াখালীর সদস্য সচিব স্নেহাংশু সরকারের ব্যবসা প্রতিষ্ঠান ধ্বংস করে দেওয়া, ঈদের আগের রাতে বরিশাল-১ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা জহির উদ্দিন স্বপনের বাসভবনে হামলাসহ সাতক্ষীরা, নারায়ণগঞ্জ, পটুয়াখালীর নেতাদের ওপর হামলা হয়েছে।

জিয়ার মৃত্যুবার্ষিকীতে ১০ দিনের কর্মসূচি :সংবাদ সম্মেলনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। এর মধ্যে রয়েছে জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, সেমিনার, আলোকচিত্র প্রদর্শনী প্রভৃতি।

বিএনপি মহাসচিব বলেন, দিনটি উপলক্ষে প্রতিটি অঙ্গসংগঠন আলাদা আলাদা কর্মসূচি পালন করবে। ৩০ মে ঢাকা মহানগর এবং একইভাবে সারাদেশে জেলা পর্যায়ে ত্রাণ বিতরণ কর্মসূচি থাকবে।

এর আগে মির্জা ফখরুলের সভাপতিত্বে যৌথ সভা হয়।

আপনার মতামত লিখুন :