দলে মির্জা ফখরুলের গ্রহণযোগ্যতা নেই বললেই চলে!

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   07 February 2021

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর থেকেই দলের হাইকমান্ডের তরফ থেকে অসহযোগিতা পেয়ে আসছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অনেকের মতে, বর্তমানে দলে মির্জা ফখরুলের গ্রহণযোগ্যতা নেই বললেই চলে।

তবে বিএনপির শীর্ষ নেতাদের কেউ কেউ বলছেন, এক্ষেত্রে মির্জা ফখরুলকে দোষারোপ করা সমীচীন নয়। মূলত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্বেচ্ছাচারিতা, এক তরফা সিদ্ধান্ত, অসহযোগিতা ও সহকর্মীদের ঘোরতর বিরোধিতার কারণে রাজনীতিতে ধীরে ধীরে নিষ্ক্রিয় হয়ে পড়ছেন মির্জা ফখরুল।

গুঞ্জন উঠেছে, হাইকমান্ডের ক্রমাগত বিরোধিতার প্রতিশোধ নিতেই দলকে কৌশলে রাজপথ বিমুখ করে রেখেছেন মির্জা ফখরুল। মির্জা ফখরুল কৌশলে পরাজিত হয়েই রাজপথে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও অভিযোগের রাজনীতির মধ্য দিয়ে দায়ভার সারছেন। আর মির্জা ফখরুলের এমন কর্মকাণ্ড বিএনপির জন্য হুমকি বলেই মনে করছেন তারেকপন্থী নেতারা।

মির্জা ফখরুলের রাজনৈতিক নীরবতা ও অস্বস্তির বিষয়ে জানতে চাইলে তার এক ঘনিষ্ঠ অনুচর পরিচয় গোপন রাখার শর্তে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরাজয়ের পর বিগত এক বছর ধরে হাইকমান্ডের কোনো রকম সহযোগিতা পাচ্ছেন না মির্জা ফখরুল। বিশেষ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্বেচ্ছাচারিতা, একপেশে মনোভাব ও একক সিদ্ধান্তের গোঁড়ামির কারণে দলে কোণঠাসা হয়ে পড়েছেন তিনি।

তিনি আরো বলেন, দল গঠন, কমিটি অনুমোদনসহ অন্যান্য রাজনৈতিক কর্মকাণ্ডে মির্জা ফখরুলকে কোনো রকম সহায়তা করছেন না তারেক। বরং রিজভী আহমেদের ওপর তারেক রহমানের বিশেষ নির্ভরতা নিয়ে দলে নানা গুঞ্জন চাউর হচ্ছে। সত্যি বলতে গেলে বর্তমানে দলে মির্জা ফখরুলের গ্রহণযোগ্যতা নেই বললেই চলে।

আপনার মতামত লিখুন :